Daily Frontier News
Daily Frontier News

৩৩ বছরের বর্ণাঢ্য চাকুরিজীবন শেষে অবসরে কর্ণেল সামিউন্নবী

 

 

আব্দুল জাহির মিয়া

 

চাকুরিজীবন শেষে অবসরে গেলেন বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এন এম সামীউন্নবী চৌধুরী। গত সোমবার আনুষ্ঠানিকভাবে মেজর মোহাম্মদ তৌফিকুর রহমানের কাছে

বিজিবি-৫৫ ব্যাটালিয়নের দায়িত্বভার হস্তান্তর করেন তিনি। এতে সামিউন্নবী চৌধুরীর প্রায় ৩৩ বছরের বর্ণাঢ্য সামরিক জীবনের সমাপ্ত হলো।

১৯৯০ সালে ক্যাডেট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন লে.
কর্নেল এস এন এম সামীউন্নবী চৌধুরী। ১৯৯২ সালে সেকেন্ড লেফটেন্যান্ট পদে উন্নীত হন তিনি। এরপর বাংলাদেশ সেনাবাহিনীর একজন দক্ষ ও চৌকস অফিসার হিসেবে দেশে ও বিদেশে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। সুদান ও সিয়েরালিওনে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের একজন কর্মকর্তা হিসেবে সুনাম অর্জন করেন। এছাড়াও প্রায় ৯ বছর বর্ডার গার্ড অব বাংলাদেশ বিজিবি’তে কাজ করেন। বিজিবি তে কর্মকালীন দেশমাতৃকার সেবা ও সাহসিকতার জন্য তিনি ২ বার প্রেসিডেন্ট পদক লাভ করেন। ২০১৯ সালের ১৩ ফেব্রুয়ারি তারিখে সামিউন্নবী চৌধুরী বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে যোগ দেন। গতকাল সোমবার এই দায়িত্বে থাকাকালীন অবস্থায় তিনি অবসর গ্রহণ করলেন। ১৯৭১ সালের ১৭ জুলাই হবিগঞ্জে জন্ম গ্রহণ করেন। এস এন এম সামীউন্নবী চৌধুরী। এরপর তিনি হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও বৃন্দাবন সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তার ১ ছেলে ও ১ মেয়েও পিতার পদাঙ্ক অনুসরণ করার লক্ষ্যে ক্যাডেট কলেজে পড়াশোনা করছেন।

Daily Frontier News