Daily Frontier News
Daily Frontier News

শেরপুরের নালিতাবাড়ীতে অনুমোদনহীন ভোজ্যতেল কারখানায় অভিযানে জরিমানা

 

 

রবিউল ইসলাম শেরপুর প্রতিনিধি

 

শেরপুরের নালিতাবাড়ীতে একটি অনুমোদনহীন ভোজ্যতেল কারখানায় অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুর।
১২ই অক্টোবর বুধবার বেলা দুইটার দিকে উপজেলার উত্তর কোন্নগর গ্রামে রয়েল প্লাস নামে ওই কারখানার মালিক রাকিবুল ইসলামকে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুরের সহকারী পরিচালক রুবেল আহমেদ। এসময় নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য পরিদর্শক শরিফুল ইসলাম সহ অন্যান্যরা সঙ্গে ছিলেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, দীর্ঘদিন ধরে নিভৃত গ্রামে পরিবেশের ছাড়পত্র এবং বিএসটিআই অনুমোদন ছাড়াই একটি টিনসেড ঘরে ভোজ্যতেল কারখানা গড়ে উৎপাদন ও বোতলজাত করে আসছিল রাকিবুল হাসান নামে এক ব্যক্তি। ‘রয়েল প্লাস’ নামে কোম্পানীর নামকরণ করে দিব্বি বিএসটিআই এর সিল ব্যবহার করে ভোজ্যতেলের পাশাপাশি লবনও বাজারজাত করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে অভিযান পরিচালনা করে কোম্পানী মালিক রাকিবুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুরের সহকারী পরিচালক রুবেল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বিএসটিআই অনুমোদন ব্যতীত পরবর্তী সময়ে এ প্রতিষ্ঠান উৎপাদন এবং বাজারজাত করতে পারবে না। এ বিষয়ে তাকে সতর্ক করা হয়েছে।

Daily Frontier News