Daily Frontier News
Daily Frontier News

কুমিল্লা জেলা পরিষদ ভোট- সংরিক্ষত 6 নং ওয়ার্ড মহিলা সদস্য পদে লড়াই হবে সমানে সমান

 

স্টাফ রিপোর্টার-

 

কুমিল্লা জেলা পরিষদ ভোট অনুষ্ঠিত হবে আগামী 17ই অক্টোবর । এখানে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচীত হলে কিছু কিছু ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে ।
নারীদের জন্য সংরিক্ষত ওয়ার্ড নং-6 যাহা চৌদ্দগ্রাম, সদর দক্ষিণ ও নাঙ্গলকোট নিয়ে গঠিত । এই ওয়ার্ডে প্রার্থী দুইজন । একজনের বাড়ি চৌদ্দগ্রাম পৌরসভায় । প্রতীক ফুটবল, নাম মোসাঃ রহিমা আক্তার শিল্পী ,অপরজন বর্তমান স্বামীর বাড়ি কুমিল্লা সদরে এবং বাপের বাড়ি নাঙ্গলকোটের খাজুরিয়া গ্রামে । প্রতীক টেবিল ঘড়ি, নাম নাসরিন আক্তার মুন্নী ।
প্রার্থীদের ভোটারের বিভিন্ন রকম বিশ্লেষণ । তিন উপজেলায় ভোটের সংখ্যা চৌদ্দগ্রামের 172+সদর দক্ষিণের 94+ নাঙ্গলকোটে 224 = মোট 490 । এর মধ্যে নাঙ্গলকোটের ভোটের সংখ্যা বেশি । তাই এখানের ভোটে নির্ভর করবে বিজয়ের মালা যাবে কার গলায়।
টেবিল ঘড়ি প্রতীক প্রার্থী নিজেকে নাঙ্গলকোটের মানুষ দাবী করলেও তাকে নিয়ে যথেষ্ট বিতর্ক দেখা যাচ্ছে । ভোটাররা বলেন, একজন নারীর প্রকৃত স্থায়ী ঠিকানা তাঁর স্বামীর বাড়ি । তাই মুন্নী এখন কুমিল্লার ভাবী । সে যতক্ষণ এমরান হোসেন জীবনের বউ ছিলো ততক্ষণ নাঙ্গলকোটের ভাবী । জীবন জীবিত থাকা অবস্থায় তিনি যাকে চেয়েছেন তাঁকেই পেয়েছেন অর্থাত্ জনৈক জামাল উদ্দিন । আর জামাল জামাইয়ের বাড়ি কুমিল্লা শহরে । সুতরাং মুন্নী কিসের দাবিতে ভোট প্রার্থনা করে !
এছাড়া জীবনের অকাল মৃত্যুর জন্য জীবন শুভাকাঙ্ক্ষীরা তাঁকেই দায়ী করে । অতএব,নাঙ্গলকোটের ভোটারেরা মুন্নী আদৌ ভোট দিবে কিনা যথেষ্ট সন্দেহ রয়েছে । মুন্নীর বেপরোয়া চলাফেরা এলাকাবাসী ভালো চোখে দেখছেনা । এমপি, মন্ত্রীর সাথে সুসম্পর্ক প্রায় গাল-গল্প করেন । তিনি দাবী করে বলেন, মাননীয় অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ওরফে লোটাস কামাল ওনাকে মনোনয়ন দিয়েছেন । সেটা কেহই বিশ্বাস করতে চাচ্ছে না । এলাকার ভোটারেরা বলেন, যদি মন্ত্রী মনোনয়ন দিতেন তাহলে মন্ত্রী মহোদয় উপজেলা আওয়ামী লীগের কোনো নেতার সাথে শেয়ার করেননি । এখন তিনি যদি মন্ত্রীর সাথে গোপনে দেখা করে মনোনয়ন নিয়েছেন, বিশ্বাস করব কেমনে ?
পরিস্থিতি দেখে মনে হচ্ছে নাঙ্গলকোটের মানুষ জীবন হত্যার প্রতিশোধ ব্যালটের মাধ্যমে নিবে । ফলে প্রতিশোধের সুবিধা অটো চলে যেতে পারে ফুটবল প্রতীকের পক্ষে ।

Daily Frontier News