Daily Frontier News
Daily Frontier News

সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী !

 

 

নির্যাতনের ভিডিও ভাইরাল॥ সংবাদকর্মীকে প্রাণনাশের হুমকি! থানায় অভিযোগ

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ-

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ডের পূর্বতিমির গ্রামের সুদখোর, জুয়াড়ী গুলজার ও নেশাখোঁর সেকুলসহ তাদের পরিবারের নির্যাতনে অতিষ্ঠ হয়ে পড়েছেন ঐ এলাকার লোকজন। তাদের ভয়ে কেউ প্রতিবাদের সাহস না পাওয়ায় নির্যাতনের মাত্রা ও সুদের অবৈধ কারবার বেড়েই চলছে। গত ২ অক্টোবর (রবিবার) রাতে (আলি বিডি) নামে একটি ফেইসবুক আইডি থেকে শফিক মিয়া নামে এক যুবককে মারধোর ও অশ্নীল গালাগালিসহ নির্যাতনের ২২ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে গত রবিবার (২ অক্টোবর) হামলার শিকার মতব্বির মিয়ার পুত্র শফিক মিয়া বাদী হয়ে এলাইছ মিয়ার পুত্র গুলজার মিয়া, তার সহোদর সেকুল মিয়া ও গুলজার মিয়ার পুত্র আল জামিন মিয়াকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের খবর পেয়ে আসামীরা আরো ক্ষিত হয়ে নানান রকম হুমকি দিয়ে আসছে শফিক মিয়া জানান।

অভিযোগ সূত্রে জানা যায়- প্রায় ২ বছর আগে পূর্বতিমির পুরের মতব্বির মিয়ার পুত্র শফিক মিয়া একালার চিহিৃত একজন সুদখোর ও জুয়াড়ী গুলজার মিয়ার কাছ থেকে ৭০ হাজার টাকা নেন। টাকা নেয়ার পর ২ বছরে তাকে প্রায় ৫ লক্ষ টাকা দিলেও সে শফিক মিয়ার কাছে টাকা পায় বলে এলাকায় প্রচার করতে থাকে। গত শনিবার (১ সেপ্টেম্বর) শফিক মিয়াকে পূর্বতিমির পুর বাজারে একা দেখতে পেয়ে উল্লিখিত আসামীরা দা-লাটিসহ দেশীয় অস্ত্র নিয়ে তার কাছে টাকা পায় বলে দাবী করে। টাকা না দিলে খুন- জখমের হুমকি দেয় এবং অশ্নীল ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্য়ায়ে বাজারের একটি দোকানে প্রবেশ করে তাকে বেধরক মারধোর করে প্রাণে হত্যার হুমকি দিয়ে জোরপূর্বক ১০০ টাকা মূল্যের ২টি স্টাম্পে ২ লক্ষ টাকা লিখে নেয়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে শফিককে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে চিকিৎসা করান। পরে শফিক মিয়া বাদী হয়ে উল্লিখিত আসামীদের নামে থানায় অভিযোগ দিলে তাকে নানাভাবে হুমকি- ধামকি দিতে থাকে।

উল্লেখ্য যে, গত ২ অক্টোবর (সোমবার) রাতে (আলি বিডি) নামে একটি ফেইসবুক আইডি থেকে শফিক মিয়া নামে এক যুবককে মারধোর, অশ্নীল গালাগালিসহ নির্যাতনের ২২ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ওই ভাইরাল ভিডিওটি কে প্রকাশ করেছে জানতে চেয়ে সুদখোর গুলজারের ভাই সিরাজুল ইসলাম অন্য এক সাংবাদিককে দিয়ে ভয়ভীতি দেওয়ায়।
এবং ওই সময়ে সিরাজুল ইসলাম বলে সংবাদকর্মী জাবেদ ইকবাল তালুকদার এর হাত-পা কেটে ফেলার হুমকীও দেয়।

খোঁজ নিয়ে আরো জানা যায়, গত কয়েকদিন পূর্বে রেখা বেগম নামে এক নিরীহ মহিলা গুলজারের বিরুদ্ধে একই রকম নির্যাতনের অভিযোগ দেন। এছাড়াও ভয়ে নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, তাদের অত্যাচার- নির্যাতনের শিকার একাধিক ব্যক্তি এসব বিষয়টি প্রতিনিধিকে নিশ্চিত করেন। এ ব্যাপারে এলাকার লোকজন প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে নবীগঞ্জ থানার (ওসি) মোঃ ডালিম আহমেদ বলেন, বিষয়টি খুব দুঃখজনক। অভিযোগ পেলে এর কঠোর আইনি ব্যাবস্থা নেয়া হবে।

Daily Frontier News