Daily Frontier News
Daily Frontier News

একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

 

 

নালিতাবাড়ী প্রতিনিধি

 

শেরপুরের নালিতাবাড়ীতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘একটি স্বপ্ন-সোপান’এর সার্বিক তত্ত্বাবধানে আল ফালাহ্ গ্রন্থাগারের ব্যানারে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
২৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার নন্নী উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন ঐ স্কুলের ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির সকল শিক্ষার্থী। প্রতিযোগীতায় রচনার বিষয় ছিলো “ছাত্রসমাজের সামাজিক দায়িত্ব”।
প্রতিযোগীতা শেষে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী তিনজনকে আনুষ্ঠানিকতার মাধ্যমে পুরস্কৃত করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিক মনোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন নন্নী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম, বনকুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু হিরণ চন্দ্র বর্মন, নন্নী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু সাঈদ মাস্টার, সাংবাদিক মুজাহিদুল ইসলাম উজ্জ্বল, নন্নী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলী আকবর, সহকারী শিক্ষক নুরুল আমীন, একটি স্বপ্ন-সোপান এর সাবেক সাধারন সম্পাদক আতিক হাসান।
অনুষ্ঠানে নন্নী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন -“খুবই চমৎকার আয়োজন করেছে ‘একটি স্বপ্ন-সোপান’, আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে আয়োজকদের কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এই প্রতিযোগীতার মাধ্যমে শিক্ষার্থীরা সমাজ নিয়ে গবেষনা করেছেন, সমাজকে কিভাবে উন্নত করা যায় সে ব্যাপারে তারা একটু হলেও চিন্তা করেছে। এ ধরণের প্রতিযোগীতা নালিতাবাড়ীর প্রত্যেকটি স্কুলে হওয়া দরকার।”
বনকুড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু হিরণ চন্দ্র বর্মন বলেন,-“একটি স্বপ্ন-সোপান’এর আজকের কার্যক্রম দেখে আমি মুগ্ধ। শুভ কামনা এই স্বেচ্ছাসেবীদের জন্য। আমাদের বনকুড়া স্কুলেও এ ধরণের প্রতিযোগীতার আয়োজন করার জন্য আহ্বান জানাচ্ছি।”

প্রতিযোগীতায় ১ম স্থান অর্জন করে পুরষ্কার গ্রহন করে ৮ম শ্রেণির শিক্ষার্থী সামিরা উম্মে হাবিবা।
২য় স্থান অর্জন করে পুরষ্কার গ্রহন করে ১০ম শ্রেণির শিক্ষার্থী মোছাঃ রশনী এবং ৩য় স্থান অর্জন করে পুষ্কার গ্রহন করে ১০ম শ্রেণির আরেক শিক্ষার্থী মোছাঃ রেশমা ।

অনুষ্ঠানে একটি স্বপ্ন-সোপান এর সাবেক সাধারণ সম্পাদক আতিক হাসান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, -“সামাজিক দায়িত্বের বিষয়ে আমরা যা লিখেছি তা যেনো বাস্তবজীবনে প্রয়োগ করি, তাহলেই আমাদের প্রতিযোগীতার উদ্দেশ্য সফল হবে।”
সংগঠনের সভাপতি মাহমুদুল হাসান রাব্বানী বলেন-“সমাজ বিনির্মাণে ছাত্র সমাজের ভূমিকা অপরিহার্য, এই অমূল্য জনগোষ্ঠী যেনো তাদের চিন্তার মাধ্যমে সমাজের সাথে সংযুক্ত থাকতে পারে, নিজেদের সামাজিক আচরণ সম্পর্কে সচেতন থাকতে পারে সেই লক্ষ্যে আমাদের এই আয়োজন। সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে আমাদের এ ধরণের কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে।”

Daily Frontier News