Daily Frontier News
Daily Frontier News

দৈনিক ফ্রন্টিয়ার.নিউজ পত্রিকায় বিজয়নগরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দুর্নীতিতে শিক্ষা ব্যবস্থার লন্ডভন্ড সংবাদ প্রকাশের জের–কৈফিয়ত তলব ।

 

ফ্রন্টিয়ার.নিউজ রিপোর্টঃ-

.           জেলা ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা ১৫ই সেপ্টেম্বর, রোজ বৃহস্পতিবার, 2022 ইং সকাল ১০ ঘটিকা হইতে শুরু করে বিকাল ৫ ঘটিকার পর্যন্ত , খাঁটিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মরহুমা শিক্ষিকা রহিমা খাতুনের কুলখানি অনুষ্ঠিত হয় । উক্ত কুলখানি অনুষ্ঠানে বিজয়নগর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের প্রায় ৩০/৩৫ জন শিক্ষকবৃন্দ, বিদ্যালয়ের হাজিরা খাতায় সই করে, পাঠদান পাঠগ্রহণ না করে,যথাযথ কর্তৃপক্ষের নিকট হইতে ছুটি না নিয়ে, উক্ত কুলখানিতে অংশগ্রহণ করেন । পাঠদান পাঠগ্রহণ না করে শিক্ষা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে, হাজিরা খাতায় সই করে, সরকারের অর্পিত দায়িত্ব পালন না করে, যাহা সরকারি টাকা আত্মসাৎ করা, সঠিক দায়িত্ব পালন না করার অভিযোগ উঠেছে ।

.             উক্ত বিষয়ে দৈনিক ফ্রন্টিয়ার.নিউজ (অনলাইন নিউজ পোর্টাল), জাতীয় পত্রিকা দৈনিক অগ্নিশিখা, সাপ্তাহিক সত্যের দিগন্ত পত্রিকায় সংবাদ প্রকাশের জের -গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া । স্মারক নং-উশিঅ/বিজয়নগর/২০২২/৪৫২-বিষয়ে কৈফিয়ত তলব ।

 

.           উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ১৫/০৯/২০২২ খ্রি. তারিখে খাটিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৃত রহিমা খাতুন (১) এর মৃত্যুজনিত কারণে অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে আপনাকে উপস্থিত দেখা যায়। উক্ত দিনে আপনি উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আপনার কর্মস্থলত্যাগ করেছেন। ফলে আপনার অনুপস্থিতির কারণে বিদ্যালয়ে বিভিন্ন দাপ্তরিক/শিখন শেখানো কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি হয়েছে। কর্তব্যকর্মে আপনার অনীহার কারণে বিদ্যালয়ের কোমলমতি ছাত্রছাত্রীর লেখাপড়ার চরম ক্ষতি হয়েছে।

.                এমতাবস্থায় কেন আপনার বিরুদ্ধে বিধিমালা সরকারী কর্মচারী ২০১৯ (নিয়মিত উপস্থিতি ) ধারা (৪) মোতাবেক বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে না, তার সন্তোষজন ব্যাখা আগামী ০৩ (তিন) কর্মদিবসের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর নিকট যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে লিখিতভাবে দাখিল করতে নির্দেশ দেয়া হলো।

.              এ বিষয়ে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এর নিকট ফ্রন্টিয়ার.নিউজ প্রতিনিধি জানতে চাইলে তিনি বলেন, কৈফিয়ত তলব করা হয়েছে । কৈফিয়ত তলব শেষে তদন্তপূর্বক বিভাগীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Daily Frontier News