Daily Frontier News
Daily Frontier News

ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের একজন জনপ্রিয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক

 

মোঃ আব্দুল্লাহ বুড়িচং প্রতিনিধি।।

জীবনে প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। আর সেই স্বপ্নের পথে পা বাড়ালেই আসতে থাকে একের পর এক প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল ও জনপ্রিয়।

আজ এমনই একজন সফল ও জনপ্রিয় চেয়ারম্যানের জীবন বৃত্তান্ত তুলে ধরছি। যিনি নানা প্রতিবন্ধকতা ডিঙিয়ে৷ কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে সফলতা,জনপ্রিয়তা ও সাধারণ মানুষের আস্তা, ভালোবাসা অর্জন করেছেন।

তিনি তার পরিশ্রম,সাহস,ইচ্ছাশক্তি,একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য,স্থানীয় সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন বাসীর সর্বস্তরের মানুষের সহযোগিতায় মোঃ ওমর ফারুক চেয়ারম্যান হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ হয়েছেন সর্বমলে ও সর্বত্র সম্মানিত। সফলতা ও জনপ্রিয়তার প্রতীক এই চেয়ারম্যান তার বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। যার কর্মকান্ড দেখলে মনে হয় তিনি অনেক প্রবীণ। তার অভিজ্ঞতা রয়েছে অনেক! তবে এ সকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রূপকথার মতো।
তিনি বলেন, আমি ২০১৬ সালে নৌকা নিয়ে নির্বাচন করেছিলাম সেই নির্বাচনে জনগনের ভোটে নির্বাচিত হয়েও দলীয় নেতাদের প্রতিহিংসায় বিজয় নিয়ে ভারেল্লা দক্ষিনের মানুষে সেবা করতে পারিনি কারন রাতের বেলা ভোট গননায়র সময় আমার রেজাল্টশীট পাল্টিয়ে আমাকে পরাজিত করা হয়েছিল আর ২০২২ সালে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করে জনগনের ভোটে নির্বাচিত হয়েছি।
সেইসাথে সফলতার সিঁড়ি বেয়ে আরও জনপ্রিয় হয়ে উঠেছেন

এমনকি এই ইউনিয়নের হতদরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন তিনি।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেও তিনি এই ইউনিয়নের অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের উন্নয়ন অবদান রেখেছেন। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল সাদা ও সরল মনের মানুষ।

এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন এবং ইউনিয়ন পরিষদে গ্রাম্য আদালত বসিয়ে ইউনিয়নের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন।

Daily Frontier News