Daily Frontier News
Daily Frontier News

উত্তরাঞ্চলে শিতের আগমনী বার্তা

 

 

নিজস্ব প্রতিনিধি আনোয়ার হোসেন

 

উত্তরের জেলা নীলফামারীতে জানান দিতে শুরু করেছে শীতের আগমনী বার্তা। লোকালয় ও জনপদগুলোতে মাঝরাত থেকেই কুয়াশা ঝড়তে দেখা যায়। দিনে গরম থাকলেও রাত ও সকালে হালকা শীত অনুভব হচ্ছে। হিমালয়ের কাছাকাছি হওয়ায় এ অঞ্চলের মানুষ প্রতিবারই একটু আগে অনুভব করে শীতের আমেজ। কিন্তু অন্যান্য বারের তুলনায় এ বছর এ জেলায় আরো আগে শীত নামবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম বলেন, আজ সর্ব নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩.৬ডিগ্রি সেলসিয়াস। আগমনী শীত শুরু হয়েছিল অক্টোবরের প্রথম সপ্তাহে
সকাল থেকে জেলা সদরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কুয়াশার কারণে প্রকৃতিতে ভিন্ন আমেজ বিরাজ করছে। দীর্ঘদিন টানা গরমের পর কুয়াশামাখা পরিবেশে পেয়ে উচ্ছ্বাসিত সাধারণ মানুষও। ভোর সাড়ে ৬টার দিকে সড়কে মৃদু কুয়াসায় কিছু যানবাহনে হেডলাইট জ্বালিয়েও চলতে দেখা গেছে।

শহরের কয়েকজন বাসিন্দা জানান, শীত আসতে শুরু করেছে ঘন কুয়াশার মাধ্যমে সেটিই আমাদের জানান দিচ্ছে। তবে দিনের বেলায় অনেক গরম অনুভূত হলেও রাতের বেলা কম্বল গায়ে নিয়েই ঘুমাতে হচ্ছে। এই আবহাওয়ায় শীতের কথা মনে করিয়ে দিচ্ছে।

আরেক বাসিন্দা শাকিল ইসলাম বলেন, কুয়াশা বেশি হলেও খুব বেশি শীত পড়েনি। তবে অর্ধেক রাত পর্যন্ত ঘরে ফ্যান চালাতে হয়েছে। আর বেলা ১১টার পর থেকে গরম লাগছে।

শহরের রিকশা চালক আলামিন বলেন, কয়েকদিন ধরেই হালকা শীত লাগতেছে তবে আজ সকালে একটু বেশি কুয়াশা পরেছে। কুয়াশা বেশি পড়লেও সকালে ১০ টা বা ১১টার পর ঠিকই গরম লাগে। শীত আসতেছে এটা বোঝাই যাচ্ছে।

Daily Frontier News