Daily Frontier News
Daily Frontier News

শহীদ পরিবারের সংবাদ সম্মেলন: ভূমিদস্যু অহিদ মুহুরী গং দের অত্যাচার থেকে বাঁচতে এবং পৈত্রিক সম্পত্তি ফেরতের দাবি

 

ক্রাইম রিপোর্টারঃ-

নরসিংদী, ১২ অক্টোবর ২০২৪ – নরসিংদী জেলা ক্রাইম রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনে শহীদ পরিবারের সদস্যরা তাদের উপর মনোহরদী গোতাশিয়া ইউনিয়ন আগানগর গ্রামের ভূমিদস্যু অহিদ মুহুরী গংদের অত্যাচার ও পৈত্রিক সম্পত্তি বেদখলের অভিযোগ উত্থাপন করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাগর আফরাদ রিপন , তার মা, স্ত্রী ও সন্তান। তারা দাবি করেন, দীর্ঘদিন ধরে তাদের পৈত্রিক সম্পত্তি ফেরত পাওয়ার জন্য বিভিন্নভাবে চেষ্টা করা হলেও, অহিদ মুহুরী গং তাদের জমি দখলের চেষ্টা করছে এবং তাদের উপর অত্যাচার চালাচ্ছে ।

সাগরের স্ত্রী অভিযোগ করেন যে, তিনি নিজে অহিদ মুহুরী গংদের কুপ্রস্তাবের শিকার হয়েছেন এবং বিভিন্ন হুমকি-ধামকি পেয়েছেন। পরিবারের পক্ষ থেকে এই বিষয়ে একাধিকবার শালিস দরবার করা হয়, যেখানে স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান রবিন, দোলা চেয়ারম্যান, উপস্থিত ছিলেন, তবে কোনো সুরাহা হয়নি এবং জমি এখনো ফেরত পাননি তারা।

সংবাদ সম্মেলনে তারা জানিয়েছেন, তাদের পৈত্রিক সম্পত্তি আকানগর মৌজার খতিয়ান নং ৪০৭, জোত নং ৪১১, এবং আরএস দাগ নং ১৫৫, ২২৬, ৬০, ও ২৩৭ এর অধীনে পড়ে। তারা অভিযোগ করেন, অহিদ মুহুরী গং এ জমিগুলো জবরদখল করার চেষ্টা অব্যাহত রেখেছে এবং তাদেরকে নির্যাতন করছে।

সাগর আফরাদ রিপন জানান, তারা প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে চান এবং ভূমিদস্যু অহিদ মুহুরী গংদের দখলদারিত্বের অবসান চান। শহীদ পরিবারের সদস্যরা দাবি করেন, প্রশাসনের পক্ষ থেকে দ্রুত পদক্ষেপ নেওয়া হলে তাদের পরিবার এই দুঃসহ পরিস্থিতি থেকে মুক্তি পাবে এবং পৈত্রিক সম্পত্তি ফেরত পাবে। শহীদ পরিবারের সন্তান সাগর জানান আওয়ামী লীগ ও শিল্পমন্ত্রীর ক্ষমতার দাপটে অহিদ মুহুরী এলাকায় চাঁদাবাজি মাস্তানি সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করেছেন এবং মানুষের জমি জবরদখল করেছেন । বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমন করার জন্য সন্ত্রাসী কর্মকান্ড করেছে এবং ছাত্রদের উপর নির্যাতন চালিয়েছে ।

সংবাদ সম্মেলনের মাধ্যমে শহীদ পরিবার প্রশাসন ও সরকারের সংশ্লিষ্ট দপ্তর, নরসিংদী সেনাবাহিনীর ক্যাম্প ইনচার্জ এর কাছে ন্যায়বিচারের জন্য আবেদন জানায় এবং অবিলম্বে ভূমিদস্যুদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানায়।

Daily Frontier News