Daily Frontier News
Daily Frontier News

দৈনিক ঐশী বাংলা পত্রিকার ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণিজন সম্মাননা প্রদান

 

বিশেষ প্রতিনিধি:

আজ বিশ্বসাহিত্য কেন্দ্রে দৈনিক ঐশী বাংলা পত্রিকার ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণিজন সম্মাননা ২০২৪ অনুষ্ঠিত হয়। শাহ ড. আলাউদ্দিন আলনের পরিচালনায় ও এ আর এম মুহিউদ্দীন খান ফারুকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী নাজিমউদ্দিন আল আজাদ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক কবি ও গবেষক ড. এস এম শাহনূর। সংবাদপত্র ও মিডিয়া শীর্ষক মুখ্য আলোচক হিসেবে সারোয়ার ওয়াদুদ চৌধুরী অবিলম্বে তথ্য ও গনমাধ্যম সংস্কার কমিশন গঠন করে মাফিয়া ও গডফাদার মুক্ত সৎ সজ্জন নির্মোহ সাংবাদিকদের নিকট সংবাদ পত্র ও ইলেকট্রনিকস মিডিয়ার মালিকানা প্রদানের ব্যবস্হা গ্রহনের জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার নিকট দাবী জানান। প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণিজন সম্মাননা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্বসেরা কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশলী মোঃ হাসিবুর রহমান, প্রফেসর ড. আলহাজ্ব শরীফ আব্দুল্লাহ হিস সাকি, কবি ও সাংবাদিক লোকমান হোসেন পলা, মোঃ মশিউর রহমান খান, আবু দাউদ মোঃ আব্দুর রব, মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদি, এস এম আমানুল্লাহ, মোস্তফা হোসেন চৌধুরী, মোঃ আতিকুর রহমান খোকন প্রমুখ।

সাহিত্য, শিক্ষা, মুক্তিযুদ্ধ ও মানব কল্যাণে বিশেষ অবদানের জন্য বেশ ক’জনকে ঐশী বাংলা গুণিজন সম্মাননা ২০২৪ প্রদান করা হয়। পরিশেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Daily Frontier News