Daily Frontier News
Daily Frontier News

নবীগঞ্জে চাঁদা না দিয়ে চাষাবাদ করলে প্রাণে হত্যার হুমকি দিয়ে হত্যার চেষ্টা! বিচার চেয়ে হবিগঞ্জ আদালতে মামলা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:-

 

নবীগঞ্জের ইনাতগঞ্জে ২ লাখ টাকা চাঁদা না দেয়ায় এক ব্যক্তিকে হত্যার চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষ। এ ঘটনায় চাঁদাবাজির শিকার বানিউন গ্রামের মৃত আমির উদ্দিনের পুত্র মোঃ জুবায়েল আহমদ বাদী হয়ে একই গ্রামের মৃত আব্দুল জলিলের পুত্র জিয়া উদ্দিন (৪৪)কে আসামী করে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কগঃ আদালতে একটি মামলা দায়ের করেছেন।

মামলায় তিনি অভিযোগ করেন, আসামী জিয়া উদ্দিনের সাথে বিভিন্ন বিষয়াদি নিয়ে জুবায়েল আহমেদের মনোমালিন্য ও বিরোধ চলে আসছে। এর জের ধরে জুবায়েল আহমেদ তার পৈত্রিক সম্পত্তি ভূমিতে চাষাবাদ করতে গেলে বিভিন্ন সময় আসামী জিয়া ও তাহার সহযোগিরা বিভিন্ন প্রকার বাধা সৃষ্টি করে।

সম্প্রতি জুবায়েলের লোকজন তার জমিতে চাষাবাদ করতে গেলে জিয়া ও তার সহযোগীরা দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। এ ব্যাপারে জুবায়েল এলাকার মুরুব্বীয়ানদেরকে বিষয়টি অবহিত করলে আসামী তাহার প্রতি ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দেয়।

গত (১৪ সেপ্টেম্বর) শনিবার সকাল ১০ টার দিকে জুবায়েল আহমেদ তার ভূমি দেখতে গেলে সেখানে পূর্ব থেকে উৎ পেতে থাকা জিয়া ও তার সহযোগীরা জুবায়েলকে চারদিক দিয়ে ঘিরে ধরে। এ সময় জিয়া উদ্দিন তাহার হাতে থাকা রামদা দিয়ে জুবায়েলের গলায় ধরে হুমকী দিয়ে বলে এই জমি ভোগ দখল করতে বা চাষাবাদ করতে চাইলে আমাকে দুই লক্ষ টাকা চাঁদা দিতে হবে। অন্যতায় এখানে আসলে তোকে প্রাণে মেরে ফেলবো। এ সময় তারা জুবায়েলকে কিল, ঘুষি মেরে আহত করে। জুবায়েল প্রাণ রক্ষার্থে শোর চিৎকার করলে আশপাশের লোকজন এসে তাকে রক্ষা করেন।

জুবায়েল আহমেদ এ প্রতিনিধিকে জানান, জিয়া উদ্দিন একজন দাঙ্গাবাজ, সন্ত্রাসী ও চাঁদাবাজ। স্থানীয় লোকজন এ সময় ঘটনাস্থলে না আসলে তারা আমাকে নিশ্চিত হত্যা করে ফেলতো। এ সময় মামলা না করার জন্য ও সে হুমকি দিয়ে যায়।

 

Daily Frontier News