Daily Frontier News
Daily Frontier News

ঈশ্বরদীতে ১৩১ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা

 

পাবনা ঈশ্বরদী মোঃ রাকিব বিশ্বাস

 

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষাবোর্ডের অধীনে পাবনার ঈশ্বরদীতে অনুষ্ঠিত বৃত্তি পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত ১৩১ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়েছে।
শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় ঈশ্বরদী আঞ্চলিক কৃষি ও ডাল গবেষণা কেন্দ্রের মিলনায়তনে বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটি ঈশ্বরদী উপজেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী ডাল গবেষণা ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মোঃ ছালেহ উদ্দীন।
বিশেষ অতিথি ছিলেন ঈশ্বরদী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ হামিদুর রহমান, বাংলাদেশের রেলওয়ের উপ অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব কর্মকর্তা মিলুপা আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ও বর্ণমালা কিন্ডারগার্টেনের পরিচালক আব্দুল খালেক।
এছাড়াও বক্তব্য রাখেন আঞ্চলিক কৃষি ও ডাল গবেষণা কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শাহিনুজ্জামান, গোপালপুর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ ও ফুলকুঁড়ি কিন্ডারগার্টেনের পরিচালক আরজাহান আলী, ঈশ্বরদী মহিলা কলেজের উপাধ্যক্ষ ইসমাইল হোসেন, সবুজ কুঁড়ি কিন্ডারগার্টেনের অধ্যক্ষ কবির আলী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, স্যার আব্দুস সাত্তার কিন্ডারগার্টেনের অধ্যক্ষ শরিফুল ইসলাম, বর্ণমালা বিদ্যানিকেতনের পরিচালক আনোয়ার হোসেন শাহিন, বিএমকেএস কিন্ডারগার্টেনের পরিচালক আবু শামা কাজী, বর্ণমালা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক জুলেখা খাতুন, মুনলিট কিন্ডারগার্টেনের সিনিয়র শিক্ষক আফসার আলী, বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটির রাজশাহী বিভাগীয় মাকেটিং অফিসার সাইফুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাতৃছায়া কিন্ডারগার্টেনের পরিচালক শেখ মহসীন। এসময় বিভিন্ন স্কুলের পরিচালক, প্রধান শিক্ষক, সাংবাদিক, সহকারি শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড এর আওতায় ২০২৩ সালে ঈশ্বরদীর ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৯৫জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে ট্যালেন্টপুলে ৪৮ জন ও সাধারণ গ্রেডে ৮৫ জনসহ মোট ১৩১জন লাভ করেন।
আলোচনা অনুষ্ঠান শেষে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মাননা ক্রেস্ট, পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।

Daily Frontier News