Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরের সরকারি রাস্তার ব্লক উঠিয়ে অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ

 

আলমগীর হোসেন বিজয়নগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া

 

.     জেলা ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মনিপুরে সরকারি রাস্তার ব্লক উঠিয়ে অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। ফলে সরকারি রাস্তা দখল হয়ে যাওয়াসহ এ রাস্তা ব্যবহার করে বাজারে যাতায়াত সহ স্থানীয় লোকজনের চলাফেরায় বিঘ্ন ঘটার উপক্রম হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করা হয়েছে। বিষয়টি তদন্তক্রমে ব্যবস্থা গ্রহণের জন্য সহকারি কমিশনার (ভূমি)কে দায়িত্ব দেয়া হয়েছে।

,       সূত্র মতে বিজয়নগরের পত্তন ইউনিয়নের আতকাপাড়া গ্রামের মৃত আঃ খালেকের পুত্র হৃদয় আহাম্মদ জালাল ও মনিপুর গ্রামের মৃত জমির হোসেনের পুত্র আলী আজম গত ০৫ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে মনিপুর বন্দর বাজারের পশ্চিম পাশের সরকারি রাস্তার ব্লক উঠিয়ে একটি একচালা ঘর নির্মাণের কাজ শুরু করে। এজন্য রাস্তা ও রাস্তার পাশে থাকা ব্লকগুলো বালু দিয়ে ভরাট করার উদ্যোগ নেয়া হয়। জানতে পেরে স্থানীয় এলাকাবাসী তাদেরকে বাধা দিলে বিবাদীরা উত্তেজিত হয়ে তাদেরকে মারধরের হুমকিসহ মামলা-মোকদ্দমা না করার জৃন্য বিভিন্নভাবে ভয়ভীতি দেখায় ও হুমকি-ধমকি দেয়।

.      অবৈধভাবে ঘর নির্মাণে বাধা প্রদানকারীরা প্রভাবশালী অবৈধ দখলদালদের ভয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনার ১০ দিন আগে বিবাদীরা একই স্থানে আরেকটি ঘর উত্তোলন করে মর্মে অভিযোগ উল্লেখ করা হয়। পরে আবুল খায়ের ঘটনার বিবরণ উল্লেখ করে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দাখিল করেন।

Daily Frontier News