Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় সাবেক আইনমন্ত্রী ও মেয়রের বিরুদ্ধে হত্যা মামলা

 

আফজল খান শিমুল :-

 

গত ১৫ সেপ্টেম্বর রোজ রবিবার, ব্রাহ্মণবাড়িয়া জেলা ম্যাজিস্ট্রেট কোর্টে কসবা-আখাউড়ার সাবেক সাংসদ ও আইনমন্ত্রী আনিসুল হক , আখাউড়া পৌরসভার সাবেক মেয়র তাকজিল খলিফা কাজল,সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়াসহ মোট নয় জনের নাম উল্লেখ করে দ্রুত বিচার আইনে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে । মামলাটি করেন, নিহতের ভাই বর্তমান আখাউড়া পৌরসভার নয় নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা জনাব বাহার মিয়া।

ঘটনায় প্রকাশ ,
বিগত স্বৈরাচার আওয়ামী সরকারের আমলে, গত ২৩ মার্চ ২০১৪ সালে উপজেলা নির্বাচন চলাকালে, সম্পূর্ণ বিনা উস্কানিতে আখাউড়া পৌরসভার নয় নং ওয়ার্ড (তারাগন কেন্দ্রে) যুবদল নেতা মো: হাদিস (৫০) কে আসামীদের হুকুমে ও প্ররোচনায় ঠান্ডা মাথায় গুলি কর খুন করে কতিপয় বিপদগামী বিজিবি সদস্যরা।
এরপর এ হত্যার অভিযোগে কোর্টে অভিযোগ দায়ের করা হয়।

দীর্ঘ দশ বছর পর ক্ষমতার পালাবদলে মোট নয় জনকে আসামী করা হয় এরা হলেন, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক , সাবেক পৌর মেয়র তাকজিল খলিফা কাজল , সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, সাবেক বিজিবি সরাইল ক্যান্টনমেন্টের সিও (ভারপ্রাপ্ত) মেজর এরশাদ মিয়া,আখাউড়া মেয়রের ভাই ফোরকান খলিফা, জাহাঙ্গীর মিয়া, জুয়েল খান, নাহিদ খান, নাছির মিয়া ।

এ ছাড়াও আরও অজ্ঞাতনামা একশত থেকে দুইশত লোককে আসামী করে মামলা দায়ের করা হয়।
উল্লেখ্য যে, বর্তমান ড. ইউনুসের অন্ত:বর্তীকালীন সরকার ক্ষমতায় আসার পর আখাউড়ায় এটাই প্রথম কোন জনপ্রতিনিধির বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হলো।

 

Daily Frontier News