Daily Frontier News
Daily Frontier News

চাঞ্চল্যকর জোড়া খুনের প্রধান আসামী র‌্যাবের যৌথ অভিযানে সিলেট থেকে গ্রেফতার

 

বুলবুল আহমেদ, বিশেষ প্রতিনিধি:-

 

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স যে কোন ধরনের সহিংসতা প্রতিরোধে র‌্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে জনসাধারণের জন্য সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

জানাযায়, গত ২৪ আগস্ট ২০২৪ ইংরেজী তারিখ আনুমানিক রাত ৯টা ৩৫ মিনিটের সময় ব্যবসায়ী ইদ্রিস হাওলাদার তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চাচাতো ভাই সাগর হাওলাদারের মোটরসাইকেল যোগে নিজ বাড়ি পশ্চিম সাতলা ২নং ওয়ার্ডে ফিরছিলেন। পথিমধ্যে পূর্ব শত্রুতার জের ধরে সাতলা বড় ব্রিজের পশ্চিম পাড়ের যাওয়া মাত্রই একদল অজ্ঞাত দুর্বৃত্তরা তাদের গতিরোধ করে ব্যবসায়ীকে কুপিয়ে পেট ও পায়ের রগ কেটে দেয়। এতে, মোটরসাইকেল চালক তার চাচাতো ভাই সাগর বাচাঁতে এগিয়ে আসলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় তাদের আত্মচিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করে প্রথমে আগৈলঝরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

সেখান তাদের অবস্থার অবনতি দেখে চিকিৎসার জন্য তাদেরকে বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে রাত আনুমানিক পৌনে ২টার দিকে ব্যবসায়ী ইদ্রিস হালদার মারা যান। তার কয়েক ঘণ্টা পরে তার চাচা ভাই সাগরও মারা যায়। এ বিষয়ে নিহতদের চাচা সাবেক ইউপি সদস্য মোনাফছের  হাওলাদার অভিযোগ করে বলেন, সাতলা ইউনিয়ন চেযারম্যান শাহিন হাওলাদার ও তার চাচাতো ভাই যুবলীগ নেতা আসাদ হাওলাদারের নেতৃত্বে ও নির্দেশে এই হত্যাকান্ড ঘটেছে।

পরে এই হত্যাকান্ডের ঘটনায় নিহত ব্যবসায়ীর স্ত্রী বাদী হয়ে গত ২৬ আগস্ট ২০২৪ ইংরেজী তারিখে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-১৩/২২৬, ধারা-৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০। চাঞ্চল্যকর এ ঘটনাটি গণ মাধ্যমে ব্যাপকভাবে প্রচার হলে বরিশাল সহ দেশব্যাপী আলোচনার পাশাপাশি সমালোচনা ও অপরাধীদের ফাঁসির দাবী জানান বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।

এই নেক্কার জনক ঘটনায় আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৯, সিলেট ও র‌্যাব-৮, বরিশালের যৌথ অভিযানে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ২০২৪ ইংরেজী তারিখ রাত আনুমানিক ৬টা ৪০ মিনিটের সময় এসএমপি, কোতয়ালী থানাধীন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বরিশাল জেলা উজিরপুরের আলোচিত ও চাঞ্চল্যকর জোড়া খুনের এজাহার নামীয় প্রধান আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামী বরিশাল জেলার উজিরপুর থানার আলামদী গ্রামের মৃত আঋমত আলী হাপলাদারের পুত্র মো: কিবরিয়া হাওলাদার (৫০)। গ্রেফতারের পর আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম পক্রিয়াধীন। এছাড়াও, উক্ত মামলার অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রয়েছে।

 

 

Daily Frontier News