Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া বিজয় নগরে কাউছার গং খোকন ও সুজনের উপর হামলার প্রতিবাদে ও মিথ্যা সংবাদ পরিবেশনের প্রতিবাদে সংবাদ সম্মেল 

 

 মোঃ জয়নাল আবেদীন বিশেষ প্রতিনিধিঃ-

 

.      জেলা ব্রাহ্মণবাড়িয়া,প্রেস ক্লাব বিজয়নগর ২৮শে জুন,রোজ শুক্র বার ২০২৪ইং, বিকাল ৩ ঘটিকায়, সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় । প্রেসক্লাব বিজয়নগর এর উপদেষ্টা,সিলেট-চট্টগ্রাম বিভাগীয় ব্যূরো চীফ  জাতীয় দৈনিক অগ্নিশিখা, সভাপতি জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া, মোঃ আবদুর রহমান খান (ওমর)। সভাপতি প্রেসক্লাব বিজয়নগর মিনাল চৌধুরী লিটন। সাধারণ সম্পাদক জিয়াদুল হক বাবু, সাংবাদিক শামসুল ইসলাম লিটন, সাংবাদিক সারোয়ার হাজারী পলাশ, সাংবাদিক হাসান আলমগীর, সাংবাদিক জহিরুল ইসলাম জহির, সাংবাদিক কাজী আল-আমিন, সাংবাদিক হোসেন মোঃ রুবেল, সাংবাদিক মুজিবুর রহমান প্রমূখ। এছাড়াও ভুক্তভোগী পরিবারের সদস্যবৃন্দ, ঘটনার প্রত্যক্ষদর্শী বৃন্দ, সত্য ও ন্যায় বিচার প্রার্থী অনেকে উপস্থিত ছিলেন ।

.    সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য স্বাক্ষরকারী সুজনের পক্ষে আব্দুল্লাহ পাঠ করেন।

সম্মানিত সাংবাদিক বন্ধুরা,

আসসালামু আলাইকুম, সংবাদ সম্মেলনের শুরুতেই আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।আজকের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য আপনার আতার্থে পাঠ করছি।

.    সাংবাদিক ভাই ও বোনেরা গত ২৬শে জুন ২০২৪ খ্রি. রোজ বুধবার দুপুরে বিজয়নগর আমতলী বাজারে সাবেক যুবলীগ নেতা কাউছার মিয়ার কাছে পাওনা টাকা চাওয়ায় সে ক্ষিপ্ত হয়ে কাউয়ার বাহিনীর ক্যাডার দিয়ে দিবালোকের সামনে প্রকাশ্যে ফজলুর রহমানের ২ ছেলে খোকন ও সুজনকে প্রকাশ্যে দেশীয় অস্ত্র দিয়ে কোপিয়ে আহত করেন। এ বিষয়ে ভুক্তভোগীরা থানায় মামলা দায়ের করেন। এদিকে মামলা দায়ের পর কাউছার সে নিজেকে বাঁচানোর জন্য এবং ঘটনাকে অন্যদিকে প্রভাবিত করার জন্য কাউছার মিয়া নিজের অফিস নিজেই এবং তার লোকজন নিয়ে অফিসের জিনিসপত্র ভাঙচুর সহ অফিসে থাকা প্রধানমন্ত্রীর ছবি ভেঙে আমাদেরকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর অপচেষ্টা ও মিথ্যা সংবাদ পরিবেশনে লিপ্ত রয়েছে। কাউছার ও তার ক্যাডার বাহিনীর অত্যাচার ও নির্যাতনের এবং প্রভাবের বিরুদ্ধে আজকের এই সংবাদ সম্মেলন।

.     প্রিয় সাংবাদিক ভাইয়েরা,কাউসার যুবলীগের সাবেক উপজেলা সাংগঠনিক সম্পাদক তার এই দলীয় পদবীর অপব্যবহার করে এলাকাতে বিভিন্ন সময় ত্রাসের সৃষ্টি করিয়াছেন। তার আতঙ্কে এলাকার মানুষ ভীত। সে মাদক ব্যবসায়ীদের সাথে সম্পৃক্ত। কাউসার তার কিছু লাঠিয়াল বাহিনী দিয়ে গ্রামের নিরীহ জনসাধারণের উপর নির্যাতন করিয়া আসছিল। সে বিজয়নগর উপজেলা স্থানীয় আমতলী বাজারে প্রায়ই চাঁদাবাজি করে। তার ভয়ে কেউ মুখ খুলেনা। এদিকে সম্প্রতি সে চান্দুরা সিঙ্গারবিল সড়ক থেকে সরকারি গাছ জোড় পূর্বক কেটে নিয়েছেন। এভাবেই কাউছার জোড় জবরদস্তি করে চান্দুরা ইউনিয়নের নানা রকম অপকর্মের জড়িয়ে এলাকার মানুষের সাথে নানা ধরনের অপকর্মে করে যাচ্ছেন। চান্দুরা ইউনিয়নের কাউছার ও তার ক্যাডার বাহিনী দ্বারা অতিষ্ঠ।

.     প্রিয় সাংবাদিক বন্ধুগণ গত বুধবার ২৬শে জুন ২০২৪ইং, ঘটনার ফজর আলীর ছেলে সুজন মিয়া গত এক বছর আগে তার কাছ থেকে ৫০ হাজার টাকা কাউসার নিয়েছিল বিজয়নগর থানা থেকে মোটর সাইকেল ওয়ার্কশোনের কিনে দেবে বলে। এক বছর যাবত অপেক্ষা করে মোটর সাইকেল ও টাকা কোনটাই ফেরত দিচ্ছে না, এই মর্মে সে গত বুধবার অনুমান ১১ ঘটিকায় মোবাইল ফোনে তাকে টাকা ফেরত চাইলে,কাউসার গালমন্দ করে বাজারে এসে তার বড় ভাই খোকন ও সুজনকে তার লাঠিয়াল বাহিনীর সাথে এনে জন সম্মুখে কুপিয়ে গুরুতর আহত করেন। বর্তমানে আহত খোকন জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি আছেন।

.     অপর দিকে কাউসার নিজ হাতে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে,মিথ্যা মামলা দিয়ে ও স্থানীয় যুগান্তর অনলাইন পোর্টালে ভাঙচুরের মিথ্যা সংবাদ পরিবেশন করে উক্ত ঘটনাকে ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করিতেছে। নিরীহ পরিবারটিকে অযথা হয়রানি করিতেছে। যাহা ঘটনার দিন পুলিশ প্রশাসন কাউসার কে তার অফিস থেকে বের করে আনেন।

.     প্রিয় সাংবাদিক ভাইয়েরা,আমি একজন নিরীহ পরিবারের সদস্য। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। কাউছার বাহিনীর হাত থেকে বাঁচার জন্য এবং মিথ্যা ও বানোয়াট মামলা মোকদ্দমা থেকে যেন রেহাই পাই এবং কাউছার ও তার ক্যাডার বাহিনীতে আমরা সহ এলাকাবাসী মুক্তি পায়,আপনাদের লেখনি মাধ্যমে তার চিত্র প্রকাশ করে জন সম্মুখে প্রচার করার জন্য অনুরোধ করছি। পাশাপাশি আপনাদের মাধ্যমে সরকার ও প্রশাসনের নিকট কাউছার ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জোড় দাবি জানাচ্ছি।

.    পরিশেষে আপনাদের সকলকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি আমার আজকের সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য। ধন্যবাদ সবাইকে।

 

 

Daily Frontier News