Daily Frontier News
Daily Frontier News

তালায় অর্থের অভাবে এক মেধাবি ছাত্রী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না। সাহায্যেের আবেদন

 

জেলা প্রতিনিধি।

সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা গ্রামের এক মেধাবী ছাত্রী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেও অর্থের অভাবে ভর্তি হতে পারছে না। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনেক টাকার প্রয়োজন। যা আমেনার পিতা মাতার পক্ষে জোগার করা সম্ভব নয়। আর ভর্তি হতে না পারলে ঐ মেধাবী ছাত্রী আমেনার জীবনের সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যাবে । তাই যদি কোন সহৃদয় ব্যক্তি যদি আমেনার সুন্দর ভবিষ্যৎ এর দিকে এগিয়ে আসেন তাহলে এই মেধাবী ছাত্রী আমেনার সুন্দর ভবিষ্যৎ সামনের উচচ সিড়িতে নিয়ে যাবে।
সরজমিন আমেনার বাড়িতে গিয়ে জানা যায় আমেনার পিতা কুদ্দুস আলী সরদার একজন দিনমজুর । তার মা মর্জিনা বেগম মাগুরা বাজারে রাইচ মিলে শ্রমিকের কাজ করে কোন রকমে জীবিকা নির্বাহ করেন। আমেনার পিতা কুদ্দুস সরদার জানান আমার এই ভিটেবাড়ী ১২ শতক জমির উপর রযেছে । তাও আমার ভাইয়ের সঙ্গে মামলা চলছে । আমি মেয়ের লেখাপড়ার খরচ কি ভাবে যোগাড় করব। তাই আপনারা যদি পত্রিকায দিয়ে আমার মেয়ে কে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ করে দেন তাহলে আমার মেয়ে টা তার জীবন টা গড়তে পারবে। এ দিকে মেধাবী ছাত্রী আমেনা খাতুন জানান আমি এস এস সি তে এ + ও এইচ এস সি তে মাগুরা আইডিয়াল মহিলা কলেজ থেকে গোল্ডেন + পেয়ে উত্তীর্ণ হযেছি।
আমেনা খাতুন আরো জানান আমি গুচ্ছে ৭২৫ তম স্হানে আছি । চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৮১৩ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১০৯৩ তম স্থান পেযেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভর্তির সুযোগ পেলেও অর্থের অভাবে ভর্তি হতে পারছি না। আমার পিতা মাতার পক্ষে অর্থ ম্যানেজ করা কঠিন ব্যাপার হয়ে দাড়িযেছে। তাই যদি কোন সহৃদয় ব্যক্তি আমার ভর্তির সুযোগ করে দেন তাহলে আমি আমার ভবিষ্যৎ গড়তে পারব । আমেনা খাতুন ভবিষ্যৎ বি সি এস ক্যাডার হয়ে জীবন গড়তে চায় । এ বিষয়ে মাগুরা আইডিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ রামপ্রসাদ দাশ জানান আমেনা খুব মেধাবী ছাত্রী । তার মেধা আজ এই পর্যন্ত নিয়ে আসছে। আমেনা কে আমাদের কলেজ থেকে কোন টাকা নেই নি। আমি যতদুর সম্ভব সাহায্য করেছি। আমি ও কলেজের সকল শিক্ষক শিক্ষিকা বৃন্দ আমেনার সফলতা কামনা করছি । অন্য দিকে মাগুরা ইউনিয়ন এর প্যানেল চেয়ারম্যান শেখ মযনুল ইসলাম জানান আমেনা অত্যান্ত মেধাবী ছাত্রী । তার পিতা খুব অসহায় । দিন মুজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে। আমি দোয়া করি আমেনা ভবিষ্যৎ উচচ শিক্ষায শিক্ষিত হয়ে মাগুরা বাসির মুখ উজ্জ্বল করুক এই কামনা করি।

Daily Frontier News