Daily Frontier News
Daily Frontier News

নবীগঞ্জ উপজেলার কুর্শি গ্রামের শতাধিক বন্যার্থদের মধ্যে অনির্বান লাইব্রেরীর তত্ত্বাবধানে ও এম এ গফুর চৌধুরী কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে ত্রান বিতরন

 

 

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ-

 

খুলনার পাইকগাছার অনির্বান লাইব্রেরীর তত্ত্বাবধানে ও এম এ গফুর চৌধুরী কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের কুর্শি ও ষাটকাহন গ্রামের শতাধিক বন্যার্থদের মাঝে ত্রান বিতরন করা হয়েছে। পর্যায়ক্রমে আরো দু হাজার বন্যার্থকে ত্রাণ দেয়া হবে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ত্রান বিতরণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ট্রাস্টের প্রতিষ্টাতা ও দেশের বৃহত্তম গ্রামীন লাইব্রেরী অনর্বিান লাইব্রেরীর দাতা সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন জানান।

রবিবার বিকালে কুর্শি ইউনিয়নের কুর্শি গ্রামের সরকার বাড়ীতে অনুষ্টানটি অনুষ্ঠিত হয়। বন্যার্থদের মাঝে ত্রান বিতরণ কালে উপস্থিত ছিলেন, এম এ গফুর চৌধুরী কল্যাণ ট্রাস্ট এর প্রতিষ্টাতা ও দেশের বৃহত্তম গ্রামীন লাইব্রেরী অনির্বান লাইব্রেরীর দাতা সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন, নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি সরওয়ার শিকদার, নবীগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী তছনু, জাতীয় অনলাইন প্রেসক্লাবের অন্তর্ভুক্ত নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাবেক সভাপতি বুলবুল আহমদ, মুরব্বি লুৎফুর রহমান চৌধুরী, সিরাজুল ইসলাম চৌধুরী, আকাব উদ্দিন, সমেদ মিয়া, নোমান চৌধুরী, মামুন চৌধুরীসহ আরো অনেকেই।

উল্লেখ্য সিলেট ও সুনামগঞ্জে দুই দফা বন্যায় অনির্বান লাইব্রেরী ত্রান নিয়ে ব্যাপক তৎপরতা চালায়। এ পর্যন্ত অনির্বান লাইব্রেরী সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জে প্রায় ২৫ হাজার বন্যার্থকে সহায়তা দিয়েছে। এছাড়া অনির্বানের ট্যুরিষ্ট বোট কপোতাক্ষ বন্যাদূর্গত এলাকায় অবস্থান করে দুর্গতদের উদ্বার করে আশ্রয় শিবির পর্যন্ত পৌছে দিচ্ছে। উল্লেখ্য যে, বন্যায় নবীগঞ্জ উপজেলার বিস্তৃর্ন এলাকা প্লাবিত হয়েছে। প্রবাসী অধ্যুষিত নবীগঞ্জে প্রবাসীদের বন্যার্থদের জন্য সাহায্যের হাত প্রসারিত করার দাবী জানিয়েছেন বন্যা দূর্গতরা।

Daily Frontier News