Daily Frontier News
Daily Frontier News

পারিবারিক বিরোধই কী লাকসামে মান্নানের বাড়ি ভাঙচুরের কারণ ?

বিশেষ প্রতিনিধি 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী আলহাজ্ব আব্দুল মান্নানের বাড়ি ও গাড়ি ভাঙচুরের নেপথ্যে কারন কী পারিবারিক বিরোধ?
নিয়ে লাকসামে চলছে জল্পনা কল্পনা।

২৮ সেপ্টেম্বর বিকাল চারটায় লাকসাম পৌরসভার গাজিমুড়া গ্রামে আব্দুল মান্নানের বাড়িতে পারিবারিক বিরোধের সূত্র ধরে দুই পক্ষ হাতাহাতি, মারামারি, ধাক্কাধাক্কি ও ভাঙচুরের পর্যায় গিয়ে দাঁড়ায়।

জানা গেছে, প্রতিবেশী চাচাতো ভাই ছায়েদের সাথে মান্নানের পরিবারের বিরোধ দীর্ঘদিনের। এছাড়াও আরো কয়েকজন প্রতিবেশীর সাথেও তাদের সম্পর্ক অম্ল মধুর।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত আব্দুল মান্নানের নাম ব্যবহার করে তার ভাই ও মা সহ পরিবারের সদস্যরা প্রতিবেশীদের হুমকি ধমকী দিতো। তাদের সাথে মাঝে মাঝে ঝড়গা বিবাদে লিপ্ত হতো বলে অভিযোগ রয়েছে।

যার সুত্রধরে আজ হাতাহাতি, মারামারি ও উভয় পক্ষের বাড়িঘরে ভাংচুরের পর্যায়ে পৌছে। ঘটনায় সুত্রধরে দু’পক্ষের বেশ কয়েকজন হতাহত হয়েছে।

গত কয়েক মাস যাবত আব্দুল মান্নান গ্রামের বাড়িতে ব্যক্তিগত, পারিবারিক ও রাজনীতিক কারণে ঘন ঘন আসা-যাওয়া করছেন।
এক পর্যায়ে তিনিও এই পারিবারিক বিরোধের সাথে জড়িয়ে পড়েন বলে শোনা যায়।

এদিকে আব্দুল মান্নানের সাথে সংশ্লিষ্ট কয়েকজন বিষয়টিকে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ভিন্ন খাতে রূপ দিতে চাচ্ছেন।

তাদের মতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ৯আসান থেকে আব্দুল মান্নান নৌকার প্রার্থী ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি ইতোমধ্যে এলাকায় গণ সংযোগ শুরু করায় এই হামলা চালানো হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক গাজিমুড়ারএক সমাজকর্মী বলেন, ঘটনাটি মোটেও রাজনীতিক নয়। এটি একান্তই পারিবারিক বিরোধ । মিডিয়ায় প্রচার বাড়ানোর ও রাজনৈতিক হীনস্বার্থ হাসিলের উদ্দেশ্যেই এই ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে।

Daily Frontier News