Daily Frontier News
Daily Frontier News

নবীনগরে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত

 

মাসুম মির্জা নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া):-

 

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুরে গ্রামে আলোচিত ঘটনায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।২১শে সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার বিকালে উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে এই মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মোহাম্মদ হোসেন খাঁনের পক্ষে আবুল ফায়েজ।সেসময় সেখানে নাছিমা কর্তৃক মামলার বিবাদী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্য পাঠ করে আবুল ফায়েজ বলেন,-“গত ৩১শে আগষ্ট নাছিমা আক্তার দুবৃর্ত্ত দ্বারা আহত হন। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে সে বাদী হয়ে গত ৭ সেপ্টেম্বর এজাহার নামনীয় ১৫ জন সহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে বাংলাদেশ প্যানেল কোড ১৪৩/৩৪১/৩২৫/৩০৭/৩৫৪ ও ৩৭৯ ধারায় নবীনগর থানায় ১১/১৯২-২৩ইং মামলা করে।যাহা মিথ্যা,বানোয়াট,কাল্পনিক, অসত্য। এই মামলায় আমরা হাইকোট থেকে বর্তমানে জামিনে আছি। আমাদের সাথে নাছিমার কোন বিরোধ ছিল না। তাকে মেরে ফেলার মত হীন মানসিকতাও আমাদের নেই। সে একজন মামলাবাজ মহিলা, ১৫ থেকে ২০টি মামলার বাদী ও আসামি। এমনকি সে মাদক কারবারী ও ব্লাকমেইল করে জীবিকা নির্বাহ করে।সে একেক জায়গায় একেক জনকে স্বামী পরিচয় দেয়, তার বহু পুরুষের সাথে অনৈতিক সম্পর্ক রয়েছে। তার খপ্পর থেকে পুলিশ সদস্যও রেহাই পায়নি। এই পরিবারটিই একটি মামলাবাজ পরিবার। ওরা কখনো বাদী, কখনো মামলার সাক্ষী হয়ে মানুষকে নাজেহাল করে থাকে। বর্তমানে এই নাছিমা একটি কুচক্রী মহল দ্বারা প্রভাবিত হয়ে আমাদেরকে সমাজে ক্ষেয় প্রতিপন্ন করতে এই মামলা করেছেন। বহু মানুষের সাথে তার চরম বিরোধ রয়েছে, আমাদের ধারণা তার উপর হামলা সেসবক প্রতিহিংসার কারণে হতে পারে। অথচ তার উপর হামলার ঘটনায় সে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেই ভিডিও সাক্ষাৎকার নিয়েছেন তার সাথে এজাহারে কোন মিল নেই।স্থানীয় রাজনীতিতে আমাদেরকে বেকায়দায় ফেলতে একটি কুচক্রী মহল ও সে মিলে আমাদেরকে এই মামলায় জড়িয়ে হয়রানি করছেন। আমরা ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক,পুলিশ সুপার,নবীনগর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, মাননীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল সহ স্থানীয় জনপ্রতিনিধির নিকট আকুল আবেদন করি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই মামলা থেকে আমাদের অব্যাহতি দেয়ার জন্য।

পরে সংবাদ সম্মেলন শেষে শিবপুর উচ্চ বিদ্যালয়ের মূল ফটকের সামনে মানববন্ধন করেন এলাকাবাসী সহ মামলার বিবাদীগণ। এতে উপস্থিত মোঃ হোসেন খাঁন,হাজী মোছা মিয়া,,মোস্তাক আহমেদ,বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া,মোহাম্মদ শহীদ মেম্বার, মোঃ ফরিদ মিয়া,আবুল ফয়েজ,অবসরপ্রাপ্ত বিডিআর মাহবুবুল আলম,আশরাফুল্লা সবুজ,মোহাম্মদ জাকির হোসেন,মোহাম্মদ শাহ আলম,মোহাম্মদ মমিন মিয়া,মোঃ আব্দুল হক,মোহাম্মদ বাসির মিয়া,মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সহ আরো অনেকেই।উপস্থিত বক্তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার পাশাপাশি এই মামলায় দায়েরকৃত আসামিদের নাম প্রত্যাহারের দাবি জানান।

তবে,এই বিষয়ে নাসিমা আক্তারের পরিবারের মতামত জানতে কয়েকজন গণমাধ্যমকর্মী তাদের বাড়িতে গেলে নাছিমার বাড়িতে থাকা বোনেরা তাদেরকে ভর্ৎসনা করেন এবং বলেন,আপনারা এখানে কি চান ? আমার বোন হাসপাতালে চিকিৎসাধীন আছেন, অবস্থা অনেক খারাপ তিনি সুস্থ হয়ে এলে তখন এসে বক্তব্য নিয়েন,এখন বাড়ি থেকে যান!

উল্লেখ্য, গত ৩১শে আগষ্ট সন্ধ্যায় শিবপুর বাজার সংলগ্ন রাস্তায় মুখোশধারী দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন স্থায়ী বাসিন্দা নাছিমা আক্তার। প্রথমে তাকে উদ্ধার করে স্থানীয়রা জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত ঢাকায় রেফার করেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। সেসময় আহত নাছিমার মুমূর্ষু অবস্থায় নেয়া একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।পরে এই ঘটনার কিছুটা ভিন্নতা এনে গত ৭ই সেপ্টেম্বর নবীনগর থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন আহত নাছিমা। সেখানে ১৬জনকে সহ আরো অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামি করা হয়েছে।যার প্রেক্ষিতে এই মানবন্ধন ও সংবাদ সম্মেলন।

Daily Frontier News