Daily Frontier News
Daily Frontier News

৭ নং রাতোর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সংগ্রহের উদ্বোধন

 

জাহাঙ্গীর আলম ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের পরামর্শে, রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে রাতোর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নবায়ন এবং নতুন সদস্য সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

১২ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকাল ৩ টায় উপজেলার ৭ নং রাতোর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজনে ঐতিহ্যবাহী বাংলাগড় দাখিল মাদ্রাসা মাঠে এই উপলক্ষে এক বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৭ নং রাতোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ রেজাউল করিম মুকুল এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সইদুল হক।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা করতে হলে আমাদেরকে সৎ এবং সতর্ক থাকতে হবে। আমাদেরকে ত্যাগ স্বীকার করতে হবে। একই সাথে আমাদের মাঝে নীতি ও আদর্শ থাকতে হবে এবং দুর্নীতি মুক্ত থাকতে হবে। তবেই সমাজে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা হবে।

তিনি আরো বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি দেশে অশান্তি সৃষ্টি করতে চাইবে। বিএনপির সকল ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে। যেন কোন ভাবেই কোন অপশক্তি দেশের উন্নয়নের উপর আঘত হানতে না পারে,সেই জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে। ২০০১-২০০৬ সাল পর্যন্ত বিএনপির দুঃশাসন,নিপিড়ন সহ্য করা হয়েছে। তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। বিএনপি জামায়াত আবার সন্ত্রাস ও নাশকতা সৃষ্টির চেষ্টা করলে দাঁত ভাঙ্গা জবাব দেবে আওয়ামী লীগ। আগামী নির্বাচনকে সামনে রেখে সন্ত্রাস নৈরাজ্যের অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কারণ জননেত্রী শেখ হাসিনার হাতেই উন্নয়ন, অগ্রগতি, সমৃদ্ধি দেশ ও দেশের সার্বভৌমত্ত নিরাপদ।

সভায় গেস্ট অব অর্নার হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত মহিলা) ও ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমদ এবং ৭ নং রাতোর ইউপি সাবেক চেয়ারম্যান ও সাবেক জেলা পরিষদ সদস্য জনাব আব্দুল কাদের।

বক্তারা বলেন, ইতিহাস, ঐতিহ্য, সাফল্য ও অর্জনের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামীলীগ মানেই অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, আওয়ামী লীগ মানেই আর্ত-মানবতার সেবায় সকলের পাশে থেকে কাজ করা। বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেম। বঙ্গবন্ধুর আদর্শ মানে সৎভাবে বেঁচে থাকা। বঙ্গবন্ধু আদর্শ মানে সবার কথা ভাবা। ন্যায় কথা বলা। তাই বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য হওয়া গৌরবের। বঙ্গবন্ধুর সৈনিক হওয়া গর্বের। আগামী নির্বাচনকে সামনে রেখে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

আগামী প্রজন্মের মাঝে সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে। আজ দলীয় আদর্শের নেতাকর্মীর বড় অভাব রয়েছে, তাই মুজিব আদর্শ ও শেখ হাসিনার আদর্শিত কর্মী হতে হবে। তাহলেই দল সুসংগঠিত হবে।

বক্তারা আরো বলেন, বাঙালি জাতিকে মুক্ত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র নয় মাসে সংবিধান রচনা করেছেন। কোন প্রশাসন ছিলো না, প্রতিরক্ষা বাহিনী ও পুলিশ বাহিনী ছিলো না। বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে দেশকে বিশ্ব দরবারে স্বাধীন দেশ হিসেবে দাড় করিয়েছেন। স্বাধীনতা যুদ্ধে আমরা দেশের জন্য জীবন দিযয়েছি, ভাষার জন্য আমরা জীবন দিযিেছ, রক্ত দিয়েছি। তাই আমরা বিজয়ী জাতি, গর্বিত জাতি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করা। কিন্তু আজ সেই মহান নেতা বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার সুযোগ্য কন্যা উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিভিন্ন খাতে দেশকে উন্নয়নের ধারাবাহিকতায় তার পিতার স্বপ্ন তিনি বাস্তবায়ন করে চলেছেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট অতুল প্রসাদ রায়, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু শাহিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মদ হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন বিপ্লব, জেলা পরিষদ সদস্য আব্দুল বাতেন স্বপন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আলহাজ্ব এডভোকেট আকতার হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোঃ শামশুল হক, মৎস্যজীবি লীগের সভাপতি জনাব আইনুল হক, উপজেলা যুবলীগের সভাপতি রমজান আলী প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সহ,ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ৭ নং রাতোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান বাবু শরৎচন্দ্র রায়।

Daily Frontier News