Daily Frontier News
Daily Frontier News

দেবীদ্বারে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সন্মেলন ও বিক্ষোভ মিছিল

 

মোঃ বিল্লাল হোসেন,দেবীদ্বার প্রতিনিধি:

 

কুমিল্লার দেবীদ্বারে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ দেবীদ্বার উপজেলা শাখার কর্মী সন্মেলন অনুষ্ঠিত হয়েছে। সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে বৃহস্পতিবার ২ই জুন বিকাল ৩ টার সময় দেবীদ্বার উপজেলা পরিষদ হল রুমে এই কর্মী সন্মেলন অনুষ্ঠিত হয়।

দেবীদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নবাগত সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন এর সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নবাগত সভাপতি মোঃ আবদুল মান্নান মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জি এস সুমন সরকার, প্রধান বক্তা ছিলেন সরকার মোঃ লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেবীদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন হোসেন, মোঃ আলম হাজারী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি হাজ্বী আবুল কাশেম ওমানী, সাধারণ সম্পাদক ভিপি বাবুল হোসেন রাজু,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইকবাল হোসেন রুবেলসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দরা।
কর্মী সন্মেলনে বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার, সাধারণ সম্পাদক সরকার মোঃ লিটন।

কর্মী সন্মেলনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাদের কঠোর হুঁশিয়ার করেন। তিনি বলেন বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের যুবলীগ,ছাএলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সকল সংগঠনের নেতৃবৃন্দের ঐক্যবদ্ধতায় রুখে দেব প্রধানমন্ত্রী কে হত্যার ষড়যন্ত্র। দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করার জন্য সবাই হাতে হাত মিলিয়ে কাজ করে যেতে হবে। দেবীদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে একটি সুসংগঠিত ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে পরিণত করতে হবে।

তাছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যারা হত্যার হুমকি দিয়েছে তাদেরকে অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।‌

প্রধান বক্তা সরকার মোঃ লিটন বলেন, গত ৩০ মে মোঃ আব্দুল মান্নান মোল্লা কে সভাপতি এবং সরকার মোঃ লিটন কে সাধারণ সম্পাদক করে দেবীদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ১৫ সদস্যের একটি আংশিক কমিটির ঘোষণা দেওয়ার পর উক্ত কমিটির একজন সহ-সভাপতি ও যুগ্ন-সাধারন সম্পাদকের বিরুপ মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন রাজনীতিতে প্রতিযোগিতা ভালো কিন্তু প্রতিহিংসা ভালো নয়। উক্ত কমিটিতে যাচাই-বাছাই করে এবং যারা আওয়ামী লীগের দূর্সময়ে বিএনপি জামায়াতের শাসনামলে হামলা মামলাসহ বহু নির্যাতনের মধ্যে দিয়ে দলের সাংগঠনিক কর্মকাণ্ড চালিয়ে গেছে এবং রাজপথে লড়াই করে গেছে তাদেরকে এই কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

কর্মী সম্মেলন শেষে উপজেলা পরিষদ হলরুম প্রাঙ্গণ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে উপজেলা প্রদক্ষিণ হয়ে নিউমার্কেট মুক্তিযোদ্ধা চত্বরে গিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

Daily Frontier News