Daily Frontier News
Daily Frontier News

৫ লাখ শিশুকে কৃমির ওষুধ খাওয়াবে চসিক

 

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরোচীফ

আগামী ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত চট্টগ্রামের পাঁচ লাখ শিশুকে কৃমির ট্যাবলেট খাওয়াবে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগ। বুধবার (৩১ মে) চসিক জেনারেল হাসপাতালে অ্যাডভোকেসি সভায় এ তথ্য জানানো হয়।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী সভায় বলেন, ৪১টি ওয়ার্ডে ৫ লাখ ছাত্র ছাত্রী এবং স্কুল বহির্ভূত শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। কৃমিনাশক ট্যাবলেট না খাওয়ালে ৫-১৬ বছরের বয়সী শিশুরা অপুষ্টিতে এবং শারীরিক ও মানসিক রোগে ভোগে।

তাই বছরে দুইবার কৃমির ওষুধ সেবন কার্যক্রম পরিচালিত হয়।
চসিকের স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সদস্য কাউন্সিলর আব্দুস সালাম মাসুম বলেন, চট্টগ্রামের স্বাস্থ্যসেবা খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে চসিক।

শিশুদের স্বাস্থ্য রক্ষায় এ কার্যক্রম সফল করতে হবে। বিশেষ করে এবার প্রচণ্ড গরমে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর সময়সূচি পড়ায় কোনো অভিভাবক যাতে সন্তানকে কৃমির ওষুধ খাওয়ানো থেকে বিরত না থাকেন সে ব্যাপারে প্রয়োজনে কাউন্সেলিং করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা, জোনাল মেডিক্যাল অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন, ইনচার্জ ডা. মো. রাশেদুল ইসলাম, ডা. রিয়াজ আহমেদ, ডা. দীপা ত্রিপুরা, ডা. ইফফাত জাহান প্রমুখ। মূল কর্মসূচির তথ্য উপস্থাপন করেন জোনাল মেডিক্যাল অফিসার ডা. তপন কুমার চক্রবর্ত্তী। সভা পরিচালনা করেন ভ্যাকসিনেশন ইনচার্জ মো. আবু ছালেহ।

Daily Frontier News