Daily Frontier News
Daily Frontier News

শুভ জন্মাষ্টমী’র শুভেচ্ছা জানিয়েছেন

 

শ্রী মিশুক চন্দ্র ভুইয়া
নিজস্ব প্রতিবেদক।

পটুয়াখালী জেলা সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন আজ (০৬’ই সেপ্টেম্বর ২০২৩) এই দিনকে বলা হয় জন্মাষ্টমী। সনাতন ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মহাবতার শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংশের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে তিনি ব্রতী ছিলেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।

জন্মাষ্টমী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন। শ্রী অনিতোশ বালা, শ্রী মলয় দত্ত, শ্রী বাবুল চেয়ারম্যান,শ্রী বিশ্বজিৎ রায়, চেয়ারম্যান গলাচিপা থানা’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্রী শোনিত গায়েন, রাঙ্গাবালী উপজেলা, সাংবাদিক শ্রী শুভ দেবনাথ, MCB NEWS চেয়ারম্যান শ্রী মিশুক চন্দ্র ভুইয়া, প্রদান উপদেষ্টা অনিতোশ বালা, সহকারী উপদেষ্টা মো: নিপু শিকদার।

সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী’র শুভেচ্ছা জানিয়েছেন, তিনি বলেন। শ্রীকৃষ্ণ তাঁর জীবনাচরণ এবং কর্মের মধ্য দিয়ে মানুষের আরাধনা করেছেন।

শ্রীকৃষ্ণের জন্মের সময় বিশ্ব পাপ ও অরাজকতায় পরিপূর্ণ ছিল। তাই মানবজাতিকে রক্ষার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। নানা ভূমিকায় অবতীর্ণ হয়ে শ্রীকৃষ্ণ মানবজাতির কাছে জীবন ধারণের অনন্য উদাহরণ রেখে যান।

( শ্রী মিশুক চন্দ্র ভুইয়া ) আরো বলেন। পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই তাদের মহাবতার এই দিনে পৃথিবীতে আগমন করেছিলেন। পাশবিক শক্তি যখন সত্য, সুন্দর ও পবিত্রতাকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই অসুন্দরকে দমন করে জাতিকে রক্ষা এবং শুভশক্তিকে প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে।

হিন্দু পঞ্জিকামতে—সৌর ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয়, তখন জন্মাষ্টমী পালিত হয়। উৎসবটি গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে প্রতি বছর মধ্য আগস্ট থেকে মধ্য সেপ্টেম্বরের মধ্যে কোনো এক সময়ে পড়ে। হিন্দুরা বিশ্বাস করেন যে, কৃষ্ণ ছিলেন স্বয়ং ঈশ্বর। শ্রীকৃষ্ণ পৃথিবীকে কলুষমুক্ত করতে কংস, জরাসন্ধ ও শিশুপালসহ বিভিন্ন অত্যাচারিত রাজাকে ধ্বংস করেন এবং ধর্মরাজ্য প্রতিষ্ঠা করেন। হিন্দু ধর্মমতে, ভগবান শ্রীকৃষ্ণের অপ্রাকৃত লীলাকে কেন্দ্র করেই জন্মাষ্টমী উৎসব।
শুভ জন্মাষ্টমী উপলক্ষে, সকলকে জানাই জন্মাষ্টমী’র শুভেচ্ছা।

Daily Frontier News