Daily Frontier News
Daily Frontier News

মিরসরাই খৈয়া ছড়ায় ঝর্ণা প্রেমী পর্যটকের ঢল

 

হামিদা সুলতানা মনি

বর্ষায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার পাহাড়ি প্রাকৃতিক ঝরনাগুলো যৌবন ফিরে পাওয়ায় ভ্রমণপিপাসুরা ছুটছেন তা প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে। তার মধ্যে সবচেয়ে বেশি পর্যটক যাচ্ছেন ঝরনার রানি হিসেবে খ্যাত খৈয়াছড়া ঝরনায়। প্রতিদিন দূর-দূরান্ত থেকে মানুষ ছুটে যাচ্ছেন সেখানে।

খোঁজ নিয়ে জানা গেছে, কোরবানের ঈদের দিন বিকেল থেকে সব ঝরনায় মানুষের ঢল নামে। সেই থেকে এখনো পর্যন্ত ছুটে যাচ্ছেন সব বয়সী পর্যটকরা। দলবেঁধে বন্ধু-বান্ধব, পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনরা ছুটছেন ঝরনার রূপ গিলতে। ঝরনার শীতল পানিতে শরীর ভিজিয়ে অন্যরকম আনন্দ পাচ্ছেন তারা।

ঝরনার রানি খৈয়াছড়ায় পর্যটকের ঢল

সবচেয়ে বেশি পর্যটক ছুটছেন খৈয়াছড়া ঝরনায়। যেখানে প্রকৃতির অপরূপ সৃষ্টি সেতুবন্ধন করে। সবুজের চাদরে ডাকা বনানী রূপের আগুন ঝরায়। প্রকৃতি খেলা করে আপন মনে, ঝুমঝুম, ছলাৎ-ছলাৎ শব্দে বয়ে চলা ঝরনা ধারায় গা ভিজিয়ে মানুষ যান্ত্রিক জীবনের অবসাদ থেকে নিজেকে ধুয়ে ফেলে সজীব করে।

পাহাড়ের সবুজ রং আর ঝরনার স্বচ্ছ পানি মিশে মিশে একাকার হয়েছে প্রাকৃতিক আট স্তর বিশিষ্ট এ ঝরনায়। প্রকৃতির নান্দনিক তুলিতে আঁকা এ ছবি দেখে মুগ্ধ হচ্ছেন দেশের ভ্রমণপিপাসুরা। এই ঝরনা দেখতে এসে মুগ্ধ হচ্ছেন দেশ বিদেশের পর্যটকরা।

যাতে সত্যিই হতবাক হচ্ছে না কেউ এখন। কারণ ঝরনার পাশে গেলে দর্শনার্থীরাও অবাক হচ্ছে এজন্য যে, এখানকার পাহাড়ি অরণ্যে এতোকাল লুকিয়ে ছিল এমন নান্দনিক অপরূপ সুন্দর ঝরনা।

Daily Frontier News