Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে ভাঙ্গা ব্রিজে ঝুঁকিতে চলছে হাজারো যানবাহন

 

আলমগীর হোসেন বিজয়নগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া

 

.     ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইছাপুরা ইউনিয়নে ঢাকা-সিলেট হাইওয়ে সংযুক্তি সড়ক চান্দুরা টু আখাউড়া ব্যস্ততম রাস্তা আড়িয়াল বাজারের সংলগ্ন ব্রিজের মধ্যস্থল গর্তের উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলছে হাজারো ভারী যানবাহন, নিরব সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা।

ব্রিজটি অনুমান ১৯৯৫ইং সালে অথবা তারও আগে নির্মিত। চান্দুরা টু আখাউড়ায় চলাচলে খুবই গুরুত্ব বহন করে। বর্তমানে এই ব্রিজের বেহাল দশায় আতঙ্কে যাত্রীসহ এলাকার জনসাধারণ যেকোনো মুহূর্তে ঘটতে পারে বিরাট আকারের দুর্ঘটনা।

সাধারণ জনগণের দাবি, এই রাস্তা দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন প্রতিনিয়ত চলাচল করে আসছে। বর্তমানে এই ব্রিজের এমনই অবস্থা ব্রিজের মধ্যখানে বিরাট আকারের গর্ত, শুধু কয়েকটা রড বের হয়ে আছে। যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার আশঙ্কা। তাদের দাবি সংশ্লিষ্টরা অতি দ্রুতই বিকল্প ব্যবস্থা করবে।

এ বিষয়ে ইছাপুরা ইউনিয়ন চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, এই ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ, আমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানিয়েছি বিষয়টি সর্বোচ্চ প্রাধান্যতার সাথে সংস্কার অথবা বিকল্প ব্যবস্থা করার জন্য। অন্যতায় জনসাধারণ দুর্ঘটনা ও ভোগান্তিতর আশঙ্কা।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী, মোহাম্মদ আশিকুর রহমান ভূঁইয়া জানান, ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ, আমরা বরাদ্দ আনার জন্য চেষ্টা করিতেছি, অতি শীঘ্রই হয়ে যাওয়ার আশা।

Daily Frontier News