Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে আমতলী বাজারে অনির্বাচিত ও দায়িত্বহীন কমিটি আখ্যা দিয়ে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর অভিযোগ

আলমগীর হোসেন বিজয়নগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া

.    জেলা ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার ২নং চান্দুরা ইউনিয়নে অতিপ্রাক্তন আমতলী বাজার অনির্বাচিত কমিটির নিয়ম বহির্ভূত কার্যকলাপে বিরুদ্ধে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাজারের বিশিষ্ট মালিক ও ব্যবসায়ীদের সমন্বয়ে কমিটি গঠনের আবেদন করেন।

.     ২৩শে জুন (রবিবার) বাজারের ৭জন বিশিষ্ট মালিকের স্বাক্ষরিত অভিযোগ পত্র বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দাখিল করেন।

.     অভিযুগে উল্লেখ করেন, আমতলী বাজারে প্রতিষ্ঠা লগ্ন থেকে অনির্বাচিত কমিটি দ্বারা পরিচালনা করিয়া আসিতেছে। যাহার কারণে বাজারে ক্রেতা বিক্রেতা ও সাধারণ জনগণ বিভিন্ন সমস্যায় সম্মুখীন হচ্ছে। বাজার কমিটি তাদের ইচ্ছামত ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে বাজারের আয় ব্যয় গোপন রাখা হয়।
.    বিশেষ করে আমতলী মাছ বাজার বছরের পর বছর জলাবদ্ধতায় ক্রেতা বিক্রেতার বিরাট সমস্যার সম্মুখীন হচ্ছে। বিক্রেতারা অপারগতায় সন্ধ্যার পর মেইন রোডে যান চলাচলের রাস্তায় মাছ বিক্রিতে রাস্তায় যানজটের সৃষ্টি করে।

.    বাজারের পূর্ব পাশে ও ডাকনা বিহীন ও অনিরাপদ ড্রেইন যেমন বিপদজনক তেমনি আবর্জনাতে ভরে ড্রেইনের রূপ বদলে তার কার্যকারিতার ব্যাঘাত ঘটছে।

.    অভিযোগে আরও উল্লেখ করেন, পশার চাঁদ ও সাতগাঁও রোড জলাবদ্ধতা ও ছোট ছোট গর্ত ও উঁচানেচায় জন চলাচলের দুর্ভোগ সামান্য বৃষ্টিতেই হাঁটু পানিতে পরিণত হয়। কমিটির এতই নিষ্ক্রিয় দায়িত্ব বিভিন্ন সময় বাজারের দোকান গুলোতে চুরি হলেও জবাবদিহিতা ও দায়িত্ববান পদক্ষেপ নিতে দেখা যায়নি। যার কারণে বারবার চুরি হচ্ছে। কমিটি তাদের ইচ্ছামত চাঁদা উঠিয়ে বাজারের অকেজু নামমাত্র সিসি ক্যামেরা লাগালেও কোন কার্যকরী উপকার পাওয়া যায়নি।
.    অভিযোগকারীদের দাবি, সকল মালিক ও ব্যবসায়ীদের সমন্বয়ে নির্বাচনের প্রক্রিয়া অবলম্বন করে, নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করতে।সাধারণ জনগনের ভাষ্যমতে,আমতলী বাজারে বিভিন্ন সমস্যায় জর্জরিত। বাজারে চলাফেরার মত নয়। মাছ বাজারে নোংরা পানি জমাটের কারণে যেতে পারছি না।

.    এ বিষয়ে বর্তমান আমতলী বাজারের সাধারণ সম্পাদক আফজাল হোসেন সাংবাদিককে ব্যস্ততায় ব্রাহ্মণবাড়িয়া আছেন অজুহাতে, কোন প্রশ্নের জবাব দিতে অনীহা প্রকাশ করেন।

.   এ বিষয়ে বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহাবুবুল হক সাংবাদিককে অভিযোগ প্রাপ্তির স্বীকারোক্তিতে বলেন, আমতলী বাজারের সার্বিক বিষয় পর্যালোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ জুলাই মাসে নেওয়া হবে।

Daily Frontier News