Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি বিজয়নগর সাব জোনাল অফিসের এজিএম (কম) জহিরের বিরুদ্ধে অবৈধ লেনদেন এর অভিযোগ।

দৈনিক ফ্রন্টিয়ার.নিউজ রিপোর্টঃ- 

.                      জেলা ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা পল্লী বিদ্যুৎ নিয়ে বিভিন্ন ভাবে ও বিভিন্ন সময়ে গ্রাহকের ভোগান্তির শেষ নেই । পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের স্বেচ্ছাচারিতায়, অনৈতিক লেনদেন, অসৌজন্য মূলক আচরণ, বিদ্যুতের লোডশেডিং সহ বিভিন্ন অপকর্মে দীর্ঘদিন থেকে অতিষ্ঠ বিজয়নগরবাসী । নিয়মিত অফিসেও কাজ করতে পারছে না বিদ্যুৎ সমস্যার কারণে । দেখেও যেন কেউ দেখার নেই । এমনই একজন ভুক্তভোগী, কেশব হাজারী, পিতা- স্বপন হাজারী, সাং মির্জাপুর, পোঃ সহদেবপুর, থানা/উপজেলা- বিজয়নগর, জেলা ব্রাহ্মণবাড়িয়া অভিযোগ তুলেন ।।

.                 সূত্রে জানা যায় , সেচ প্রকল্পের জন্য পল্লী বিদ্যুৎ অফিসের মাধ্যমে এলটি-বি (সেচ) মিটার (যাহার হিসাব নং- বই নং- ৮৫০, হিসাব নং- ৫৩১০) মূলে এলাকার নিরীহ জনসাধারণের কৃষি জমিতে পানি সেচ দিয়া আসিতেছে কেশব হাজারী । সেচের আওতাধীন সবাই অতি দরিদ্র মানুষ হওয়ায় তাহারা সময় মতো সেচের বিল পরিশোধ করিতে পারে না । এমতাবস্থায় উক্ত সেচের আওতায় সবাই (করোনা মহামারী থাকায়) আর্থিকভাবে অসচ্ছল হয়ে পরায় উক্ত মিটারের বিল সময় মতো পরিশোধ করিতে পারে নাই । এ সময় বিজয়নগর সাব জোনাল অফিসের এজিএম (কম) জহির, সে নিজে আসিয়া উল্লেখিত সেচের মিটার বন্ধ করার জন্য বার বার হুমকি প্রদান করিয়া আসে কেশব হাজারী কে । এজিএম জহির, কেশব হাজারী কে বলেন যে, আপাতত এজিএম জহির কে নগদ ২০০০/-(দুই হাজার) টাকা প্রদান করিলে, সিষ্টেমের মাধ্যমে কয়েক মাস সময় বাড়িয়ে দিতে পারিবে । তাই কেশব হাজারী এজিএম জহির কে, নগদ ২,০০০/(দুই হাজার) টাকা প্রদান করেন । বর্তমান মাসে কেশব হাজারী উক্ত মিটারের বিল পরিশোধ করার জন্য বিকাশে অনেক বার চেষ্টা করিয়া ব্যর্থ হয় ।

.                   পরবর্তীতে ৯ই মে ২০২২ইং তারিখে বিজয়নগর সাব জোনাল অফিসের এজিএম (কম) জহির, কেশব হাজারী কে না জানাইয়া সেচের মিটার সংযোগ বিচ্ছিন্ন করে ফেলে । বিদ্যুৎ সংযোগ কেটে ফেলার কারণে উক্ত সেচের অধীনে এই মৌসুমের কৃষি জমিগুলোতে পানি না দিলে কৃষকের ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভাবনা রহিয়াছে । এমতাবস্থায় এজিএম জহির এর বিরুদ্ধে অবৈধ লেনদেন  প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জেনারেল ম্যানেজার পল্লী বিদ্যুৎ সমিতি ব্রাহ্মণবাড়িয়া বরাবরে প্রার্থনা করেন ।

.            এ বিষয়ে বিজয়নগর উপজেলা শুধী মহল ও সুশীল সমাজ বলেন , বিজয়নগর উপজেলার শতভাগ বিদ্যুতায়ন করা হলেও, বিজয়নগর বাসি পল্লী বিদ্যুৎ এর সুফল পাচ্ছে না । লোডশেডিং আর অবৈধ বাণিজ্য মাতিয়ে তুলছে বিজয়নগর বাসীকে । অফিসে কাজ করা যাচ্ছে না, লোডশেডিংয়ের কারণে, ফোন করে জানতে চাইলে, পাওয়া যায় অসৌজন্যমূলক আচরণ । যাহা সত্যিই দুঃখজনক । পল্লী বিদ্যুতের উর্ধ্বতন কর্তৃপক্ষ যথার্থ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশা করেন।

Daily Frontier News