Daily Frontier News
Daily Frontier News

বুড়িচং ব্রাহ্মণপাড়ার সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোঃ ইউনুস স্যার এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উদযাপিত

 

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।।

.    কুমিল্লা-৫ বুড়িচং -ব্রাহ্মনপাড়া সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ ইউনুস এর ৩য় মৃত্যুবার্ষিকী গত ২৭ মার্চ বুধবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। অধ্যাপক মোহাম্মদ ইউনুস ফাউন্ডেশনের আয়োজনে এদিন সকালে প্রয়াত এ নেতার গ্রামের বাড়ি বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামে এক ভাবগম্ভীর পরিবেশে দোয়া মাহফিল, আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।

কুমিল্লা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এম এ জাহের এর উপস্থিতিতে ফাউন্ডেশনের নেতৃবৃন্দ বিভিন্ন রাজনৈতিক সামাজিক পেশাজীবী ওলামায়ে কেরাম হাজী সাহেবান এলাকাবাসী দের কে নিয়ে প্রথমে কবর জিয়ারতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়।
পরবর্তীতে স্যারের স্মৃতিচারণে আলোচনা অনুষ্ঠান ও দোয়া ও ইফতারের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়।

কবর জিয়ারত শেষে মুক্তিযুদ্ধে স্যারের অবদান ও পরবর্তীতে তার বর্নাঢ্য রাজনৈতিক ও দেশ গঠনে অবদান নিয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৫ (বুড়িচং ব্রাহ্মণপাড়া) আসনের মাননীয় সংসদ সদস্য ও কুমিল্লা দক্ষিন জেলা কমিটির ত্রান বিষয়ক সম্পাদক আলহাজ্ব এমএ জাহের। অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন এর চেয়ারম্যান অ্যাডভোকেট আ হ ম তাইফুর আলমের সভাপতিত্বে বুড়িচং উপজেলা কমিটির সাধারন সম্পাদক জনাব কামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লায় মহানগর শাখার সভাপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ডঃ মুহাম্মদ সোলায়মান, ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটির সভাপতি কুমিল্লা বি এম এর সাধারণ সম্পাদক ডা. মোঃ আতাউর রহমান জসিম, বুড়িচং উপজেলা কমিটির সভাপতি হাজী আব্দুর রহিম সহ ফাউন্ডেশনের বিভিন্ন ইউনিটে নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দার । আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা ও পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহের, বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ফাউন্ডেশনের উপদেষ্টা কবির হোসেন, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউল করিম, বুড়িচং উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির বাবুল, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মশিউর রহমান, বুড়িচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জনাব সাইফুল আলম, ফজলুর রহমান মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ জনাব আবু তাহের, রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ জনাব আব্দুল হান্নান, বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ জনাব মোঃ দেলোয়ার হোসেন, অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ মফিজুল ইসলাম, অধ্যক্ষ খলিল, অধ্যক্ষ আবু তাহের, বিএনপি নেতা জনাব সানাউল্লাহ মোল্লা , বিএনপি নেতা জনাব সাদেকুর রহমান, অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের জয়েন্ট সেক্রেটারী অ্যাডভোকেট এরশাদুল হক এরশাদ, বুড়িচং শাখার যুগ্ম সম্পাদক আবুল কাউসার ও মাহাবুব মাসুম, জাতীয় পার্টির কুমিল্লা দক্ষিন কমিটির সদস্য সচীব ও ফাউন্ডেশনের উপদেষ্টা এস এম গোলাম বায়োজিদ, অধ্যাপক মোঃ আবুল হাশেম, অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল হোসেন, জাহাঙ্গীর কাইয়ুম মিন্টু, দেলোয়ার হোসাইন খান, নসু মেম্বার, সাংবাদিক অধ্যক্ষ ইকবাল হোসেন, সাংবাদিক আব্দুল মোমেন, সাংবাদিক আলমগীর হোসেন, বুড়িচং যুবদলের সভাপতি দেলোয়ার হোসেন দোলন, ছাত্রদলের সভাপতি স্বপন আহাম্মেদ পাখি, সামসুল হক, নাজির আহমেদ, মিজান মেম্বার, তোফাজল মেম্বার, ইউনুস হাজী, সফিক সুপার, বিল্লাল ঠিকাদার, আব্দুল হক মেম্বার প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালক ডাক্তার মীর হোসেন মিঠু, বিভিন্ন রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন মাদ্রাসার সুপার অধ্যক্ষ ও শিক্ষক মন্ডলী, বিভিন্ন পেশাজীবী মঞ্চ বৃন্দ ও সাংবাদিক নেতৃবৃন্দ এলাকার সুধী সমাজ।

মাওলানা আব্দুস সালামের দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। পরবর্তীতে সকলেই একসাথে ইফতারিতে অংশগ্রহণ করে ও মরহুম অধ্যাপক মোঃ ইউনু স্যার ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন।
পুরো অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের সুযোগ্য সাধারণ সম্পাদক জনাব অধ্যাপক মোঃ কামরুল হাসান নাসিম। পরিবারের পক্ষ থেকে ওনার সুযোগ্য সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব জনাব লিটন সকলের প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আগত সকল অতিথি ও সুধী মন্ডলীকে স্যারের প্রতি দোয়া ও ভালোবাসা অংশগ্রহণ করায় কৃতজ্ঞতা জানিয়েছেন ফাউন্ডেশন এর প্রধান সমন্বয়ক স্যারের সুযোগ্য সন্তান জনাব ড.নাজমুল হাসান শাহীন, বাংলাদেশ সরকারের উপসচিব সাইফুল হাসান রিপন ও ডা. মেহেদী হাসান সুমন, স্যারের কন্যা রেহেনা নার্গিস ও সেলিনা নার্গিস।

Daily Frontier News