Daily Frontier News
Daily Frontier News

বিজ্ঞান কলেজ নরসিংদীতে প্রথম ও ঢাকা বোর্ডে তৃতীয় স্থান অর্জন করে ধারাবাহিক সাফল্য অব্যাহত

 

 

আ: ছাত্তার মিয়া নরসিংদী:

 

নরসিংদী বিজ্ঞান কলেজ ঢাকা বোর্ডের তৃতীয় ও নরসিংদীতে প্রথম স্থান অধিকার করে এক টানা ৬ বছর ধারাবাহিক সাফল্য অব্যাহত, ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষা বিস্তারে নতুন মাইলফলক। কলেজটিতে ২০২৪ শিক্ষাবর্ষে এইচ এস সি পরীক্ষায় ৩৯৭ জন ছাত্র /ছাত্রী অংশগ্রহণ করেন এর মধ্যে শতভাগ পাশ এবং (জিপিএ-৫) ৩৬২ জন ছাত্র/ছাত্রী যার অনুপাত ৯১,১৮% এবং এ, ৩৫ জন ছাত্র/ছাত্রী সহ শতভাগ উত্তীর্ণ হয়েছে।
নরসিংদী বিজ্ঞান কলেজের , অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মোমেন স্যারের নেতৃত্বে ধারাবাহিক সাফল্যের পথ ধরে ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষা বিস্তারে নিজেদের অবস্থান সুদৃঢ় করে নিয়েছে। নরসিংদীর অন্যতম শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত এই কলেজটি শিক্ষার গুণগত মান উন্নয়ন এবং আদর্শ নাগরিক গঠনে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।
অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মোমেন স্যার দক্ষ নেতৃত্ব এবং একঝাঁক মেধাবী ও উদ্যমী তরুণ শিক্ষকের পরিশ্রমের ফলেই নরসিংদী বিজ্ঞান কলেজের এই সাফল্য এসেছে। গত ছয় বছর একটানা ধারাবাহিক ভাবে কলেজটি ১ম হয়ে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনে ৭৫% ছাত্র/ ছাত্রী ঢাকা মেডিক্যাল কলেজ, ইন্জিনিয়ারিং এ ও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় চান্স পেয়েছেন। ধারাবাহিক টানা ৬ বার নরসিংদীতে ১ম হয়ে সফলতা দেখিয়েছে, যার ফলে কলেজটি এখন নরসিংদীর মধ্যে একটি সুপরিচিত ও সম্মানজনক শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
কলেজটির শিক্ষা কার্যক্রমে আধুনিক পদ্ধতির প্রয়োগ, নিয়মিত ক্লাস ও পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের শৃঙ্খলাবদ্ধ ও শিক্ষানুরাগী করার প্রয়াস এবং মানসম্পন্ন শিক্ষকদের নিয়ে গঠিত শিক্ষার্থী বান্ধব পরিবেশ শিক্ষার মান উন্নয়নে বড় ভূমিকা পালন করছে। তরুণ শিক্ষকদের প্রচেষ্টা এবং তাদের নিয়মিত প্রশিক্ষণের ফলে শিক্ষার্থীরা আধুনিক শিক্ষা ব্যবস্থা এবং বাস্তব জীবনে প্রয়োজনীয় দক্ষতা অর্জন করছে।
শুধু একাডেমিক ফলাফল নয়, সহশিক্ষা কার্যক্রমেও নরসিংদী বিজ্ঞান কলেজ সমানভাবে এগিয়ে রয়েছে। কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন করছে। ফলে, নরসিংদী বিজ্ঞান কলেজ শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে শিক্ষা বিস্তারের ক্ষেত্রে একটি রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।
অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মোমেন স্যার বলেন, “আমাদের লক্ষ্য শুধু পরীক্ষায় ভাল ফলাফল অর্জনের পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ মানুষ হিসাবে গড়ে তোলা। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা দেশ ও সমাজের জন্য সম্পদ হিসেবে গড়ে উঠুক। এজন্য আমরা শিক্ষার পাশাপাশি নৈতিকতা, নেতৃত্বদানের গুণাবলী এবং সামাজিক দায়িত্ববোধের বিষয়েও বিশেষ গুরুত্ব দিয়ে থাকি।”

শিক্ষার্থীদের এমন সাফল্যের পেছনে রয়েছে কলেজের উন্নত পাঠদান পদ্ধতি, যথাযথ শিক্ষকের তত্ত্বাবধান এবং নিয়মিত মূল্যায়ন ব্যবস্থা। কলেজের প্রতিটি বিভাগে আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং প্রয়োজনীয় শিক্ষাসামগ্রী থাকায় শিক্ষার্থীদের জন্য উচ্চমানের শিক্ষা গ্রহণ সহজ হয়েছে।

২০২৪ শিক্ষাবর্ষেও নরসিংদী বিজ্ঞান কলেজের এই সাফল্য অর্জনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করছেন প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ। তাদের বিশ্বাস, কলেজটি আগামীতে আরও বড় সাফল্য অর্জন করবে এবং নরসিংদীর শিক্ষাক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে।

Daily Frontier News