Daily Frontier News
Daily Frontier News

নাঙ্গলকোটে কথিত পীর টিপুর আস্তানাসহ ৭ মাজার ভাংচুর

 

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি:

 

কুমিল্লার নাঙ্গলকোটে কথিত পীর গোলাম মহিন উদ্দিন ওরফে টিপুর আস্তানা ও উপজেলার বিভিন্নস্থানে ৮ টি মাজার ভাংচুর করা হয়েছে। সোমবার ভোরে এই ঘটনা ঘটে।

জানা যায়, বিতর্কিত বক্তব্য দিয়ে প্রায় সংবাদের শিরোনাম হতেন উপজেলার হেসাখাল ইউপির হিয়াজোড়া গ্রামের মৃত আবুল কাশেম হাবিলদারের ছেলে গোলাম মহিন উদ্দিন ওরফে টিপু। তার বিরুদ্ধে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন তৌহিদ মুসলিম জনতা। পরে তোপের মুখে জনগণের কাছে ক্ষমাপ্রার্থনা করেন টিপু।

সোমবার ফজরের নামাজের পর একদল দুর্বৃত্ত টিপুর বাড়ির সামনের আব্দুর রহিম হিয়াজুড়ী, সৈয়দ আবুল কাশেম হিয়াজুড়ী, সৈয়দ নিজাম উদ্দিন হিয়াজুড়ী, ফকির আব্দুল জলিল হিয়াজুড়ির মাজার ভাংচুর করে। পরে একই গ্রামের সৈয়দ আব্দুল গনি হিয়াজুড়ির মাজারও ভাংচুর করা হয়। এছাড়াও হেসাখাল ইউপির তেতিপাড়া গ্রামের রৌশন শাহ নামক মাজার, মৌকরা ইউপির ফতেহপুর প্যাটেন শাহ নামক দুটি মাজারও ভাংচুর করা হয়।

গোলাম মহিন উদ্দিন টিপু বলেন, সকালে আমার বাবার মাজারসহ আমার বাড়ির সামনে ৪ টি মাজার ভাংচুর করে। পরে আমাদের বাড়ির মুল পটক ভেঙে ভেতরে ঢুকে আমার মা-বোনকে জিম্মি করে রাখে এবং আমার দু’জন ভাগিনা ছিলো তাদেরকে মারধর করা হয়। পরে আমার ঘরে থাকা নগদ টাকা, স্বর্নলংকারসহ ঘরে সব জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। বিষয়টি ওসিকে জানিয়েছি আমি।

নাঙ্গলকোট থানার ওসি ফজলুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Daily Frontier News