Daily Frontier News
Daily Frontier News

তাহিরপুরে ট্যাকেরঘাট আদর্শ গুচ্ছ গ্রামে: বিদ্যুতের শুভ উদ্বোধন

 

এস এ আখঞ্জী তাহিরপুর:
মুজিব শতবর্ষ উপলক্ষে, সারা দেশের গৃহহীন ও ভূমিহীনদের জন্য, স্থায়ী ভাবে পুর্নবাসন নির্মাণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার । তাঁর সাথে বিদ্যুতের আলোয় আলোকিত করতে , প্রতিটি গুচ্ছ গ্রামে দ্বারা বাহিকতায় সরকারি অর্থায়নে মিটারসহ সংযোগ দিয়েছেন বিদ্যুতের। এরেই একটি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট আদর্শ গুচ্ছ গ্রামে বিদ্যুত সংযোগের শুভ উদ্বোধন করেন, উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হায়দার ।

বুধবার (১৮ মে) বিকাল সাড়ে ৩ টার সময় উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত ঘেঁষা প্রকৃতির অপরূপ সৌন্দর্যে ভরপুর, ট্যাকেরঘাট বিসিআইসির পরিত্যক্ত (খাস) ভূমিতে গড়ে উঠেছে আদর্শ গুচ্ছ গ্রাম।এখানে রয়েছে ৪০টি পরিবার। বিদ্যুতের আলোয় আলোকিত করতে ৩৭টি পরিবারে বিদ্যুতের সংযোগ মিটার দিয়ে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধনের কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

বাকি ৩টি পরিবার এখানে স্থায়ী ভাবে বসবাস না করায়। বিদ্যুত সেবা থেকে বঞ্চিত হয়েছেন ।

শুভ উদ্বোধন কালে, উপস্থিত ছিলেন, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সংরিক্ষত মহিলা সদস্য সেলিনা আক্তার, ইউপি সদস্য শাফিল মিয়া,কলাগাঁও পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মামুন উর রশিদ, সাবেক ইউপি সদস্য বাচ্চু মিয়া, উত্তর শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি হাজী সুরুজ আলী, পল্লী বিদ্যুত অফিসের দায়িত্বে থাকা কামরুল,ইকবাল,রেজুয়ান,নিপু দেবনাথ, উপকার ভোগী পরিবারের সদস্য বৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

উপকার ভোগী ফারুক মিয়া বলেন, আমি একজন প্রতিবন্ধী মানুষ। আমাকে , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে একটি গৃহসহ জমি দিয়েছেন, আজ আলোর অভাবটুকু মিটিয়ে পরিপূর্ণ ভাবে বসবাস করার সুযোগ সৃষ্টি করেছেন। সেই আনন্দে, আবেগ আপ্লুত হয়ে নয়নের ভেজা জলে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ আয়ু ও সুস্থতা কামনা করেন তিনি।

এ ব্যাপারে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হায়দার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহতী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই ,,তিনি আরও বলেন আমি জনগণের প্রতিনিধি, সব সময় উন্নয়ন কর্মকাণ্ডে এগিয়ে আসব, যত দিন বেঁচে থাকব আমি।

Daily Frontier News