Daily Frontier News
Daily Frontier News

ঢাকা-চট্টগ্রাম-সিলেট রোডে ট্রেন চলাচল বন্ধ

 

বুড়িচং ( কুমিল্লা) প্রতিনিধি।।

কুমিল্লার রাজাপুরে মালবাহী ট্রেন লাইনচ্যুত
ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার বুড়িচং উপজেলার রাজপুর রেলস্টেশন এলাকায় মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে করে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আজ সোমবার ভোররাত ৩টা ৩০ মিনিটে রাজাপুর রেল স্টেশনের আউটার সিগনালে প্রবেশের পূর্বে বগি তিনটি লাইনচ্যুত হয়।
লাকসাম রেলওয়ে জংশনের সহকারী প্রকৌশলী লেয়াকত আলী মজুমদার জানান, ভোর ৪টায় দুর্ঘটনার খবর পাওয়া গেছে। উদ্ধার কাজ চলছে। উদ্ধার কাজ আরও ২ ঘণ্টার মতো লাগতে পারে।

রাজাপুর রেল স্টেশনের মাস্টার রেজাউল করিম জানান, প্রায় এক কিলোমিটার দূরে বগি লাইন থেকে পড়ে যায়। অনেকটা দূর এগিয়ে এসে রাজাপুর রেলস্টেশনের প্রবেশ মুখে আউটার সিগনালের আগে মাঝখানের দুটি বগি উল্টে যায় ও একটি বগি কাত হয়ে যায়। বর্তমানে উদ্ধার কাজ চলছে।

এদিকে ভোর থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ থাকায় কুমিল্লাসহ বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে আছে ।
লাকসাম রেলওয়ে জংশনের সহকারী প্রকৌশলী মোঃ লিয়াকত আলী জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া মালবাহী একটি ট্রেন আজ সোমবার ভোর ৪ টায় দিকে রাজাপুর রেলস্টেশন এলাকায় পৌছাল যান্রিক ঐটির কারনে ট্রেনের বগি তিনটি বগি লাইনচ্যুত হয়।খবর পেয়ে লাকসাম আখাউড়া রেলওয়ে জংশন থেকে একাধিক উদ্ধার কারী ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে একটি ট্রেন উদ্ধার কাজ শুরু করেছে, শিগগির এ উদ্ধার তৎপরতা শেষ করে ট্রেন চলাচল স্বাভাবিক কবা হবে।

Daily Frontier News