Daily Frontier News
Daily Frontier News

চট্টগ্রামে প্রথমবার হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট

 

মাসুদ পারভেজ

.   চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জয়া বাংলা কনসার্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে ২০১৫ সাল থেকে প্রতি বছর ৭ মার্চ অনুষ্ঠিত হয়ে আসছে তরুণদের কাছে জনপ্রিয় জয় বাংলা কনসার্ট। তবে এবারই প্রথম ঢাকার বাইরে হতে যাচ্ছে এই আয়োজন।

বৃহস্প্রতিবার (৭ মার্চ) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ এ আয়োজন করছে।

এবারের কনসার্টে পারফর্ম করবে এ সময়ের আলোচিত ৯ ব্যান্ড আর্টসেল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, চিরকুট, মেঘদল, এভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ।

আয়োজকরা জানান, মুক্তিযুদ্ধ-পরবর্তী প্রজন্মের কাছে একাত্তরের ৭ মার্চের ইতিহাস তুলে ধরা এবং গানে গানে দেশাত্মবোধ জাগিয়ে তুলতেই মঞ্চে উঠবেন তারা। শোনাবেন সেসব গান, যা তাদের মা, মাটি ও দেশ নিয়ে কিছুটা হলেও ভাবাবে। একই সঙ্গে সবার প্রত্যাশা পূরণে থাকবে সমকালীন জনপ্রিয় গানগুলোর পরিবেশনা।

ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে নিবন্ধনকারী দর্শকরা এ আয়োজন উপভোগ করতে পারবেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় দর্শকের জন্য খুলে দেওয়া হবে স্টেডিয়ামের গেট।

মূল আয়োজন শুরু হবে দুপুর ২টায়। পুরো আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘চট্টগ্রামবাসীকে কাঙ্ক্ষিত কনসার্ট উপহার দিতে জেলা প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছেন। আশা করছেন, দর্শক-শ্রোতার প্রত্যাশা পূরণের মধ্যদিয়ে সফলভাবে শেষ হবে সংগীতের এই আয়োজন।’

২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্ট আয়োজন করা হলেও কোভিড-১৯ মহামারির কারণে দুই বছর মঞ্চে আয়োজিত হয়নি এ কনসার্ট। এছাড়া ২০২৩ সালে ৭ মার্চ পবিত্র শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে ৮ মার্চ কনসার্ট আয়োজন করা হয়। এবার প্রথমবারের মতো ঢাকার বাইরে হতে যাচ্ছে জয় বাংলা কনসার্টের অষ্টম আয়োজন।

Daily Frontier News