Daily Frontier News
Daily Frontier News

গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক পদত্যাগ ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহিউদ্দিন

 

ছাতক প্রতিনিধিঃ

সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক পদত্যাগ করেছেন। গেল ১৫ আগষ্ট তিনি তার পদত্যাগপত্রটি জমা দেন কলেজ গভর্নিংবডির সভাপতি এ্যাডভোকেট রাজ উদ্দিনের কাছে। পরদিন ১৬ আগষ্ট কলেজে গভর্নিং বডির এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কলেজের ভাইস প্রিন্সিপাল মুহিউদ্দিনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়। বর্তমানে তিনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, আওয়ামী লীগের পদপদবী ও ক্ষমতার দাপট দেখিয়ে দীর্ঘ প্রায় একযুগ ধরে গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ পদে বহাল ছিলেন সুজাত আলী রফিক। এর মধ্যে নানা অনিয়ম-দূর্নীতির অভিযোগে তাঁর পদত্যাগ দাবি করে আসলেও তিনি ছিলেন বহাল তবিয়তে। অবশেষে সরকার পতন ও বৈষম্যবিরোধি ছাত্র আন্দোলনের প্রতিবাদের মুখে তিনি অধ্যক্ষের পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহিউদ্দিন বলেন, গেল ১৫ আগষ্ট নিজের অধ্যক্ষ পদে পদত্যাগপত্র কলেজ গভর্নিং বডির সভাপতি এ্যাডভোকেট রাজ উদ্দিনের কাছে জমা দেন সুজাত আলী রফিক। পদত্যাগপত্রটি গভর্নিং বডির সভাপতি গ্রহণ করেন। পরদিন ১৬ আগষ্ট কলেজে গভর্নিং বডির এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে তাঁকে দায়িত্ব দেওয়া হয়। এর পর থেকে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন।

অধ্যক্ষের পদত্যাগপত্রে কি উল্লেখ ছিল এমন প্রশ্নের উত্তরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, তিনি অধ্যক্ষের পাশাপাশি  সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। দায়িত্ব  দু’টি গুরুত্বপূর্ন। তাই এক সাথে দু’টি পদ চালানো কষ্টদায়ক। এ জন্য তিনি অধ্যক্ষের পদ ছেড়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে থেকে কাজ করবেন।

Daily Frontier News