Daily Frontier News
Daily Frontier News

ঈশ্বরদী সরকারি কলেজে সাহিত্য -সংস্কৃতি ও বিজ্ঞান চর্চা কেন্দ্র উদ্বোধন।।

রাকিব বিশ্বাস

 

পাবনার ঈশ্বরদী সরকারি কলেজ কর্তৃক সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞানচর্চা কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে আজকে কলেজ অডিটোরিয়ামে হামদ,নাত,সাংস্কৃতিক অনুষ্ঠান ও রম্য বিতর্কের আয়োজন করা হয়।
আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব তহমিনা শারমিন, আহ্বায়ক সাহিত্য-সংস্কৃতি কমিটি। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর এস এম রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হাফিজা খাতুন এবং শিক্ষক পরিষদের সম্পাদক জনাব মুরারী মোহন দাস ,এছাড়াও উপস্থিত ছিলেন বিজ্ঞান ক্লাবের আহ্বায়ক জনাব আফরোজা খাতুন সহ সকল শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে উদ্বোধন উপলক্ষে বক্তব্য রাখেন সাহিত্য- সংস্কৃতির আহ্বায়ক জনাব তহমিনা শারমিন , বিজ্ঞান ক্লাবের আহ্বায়ক জনাব আফরোজা খাতুন ,শিক্ষক পরিষদের সম্পাদক জনাব মুরারী মোহন দাস সহ উপাধ্যক্ষ প্রফেসর হাফিজা খাতুন এবং সর্বশেষ বক্তব্য রাখেন অত্র কলেজের মধ্যমণি অধ্যক্ষ প্রফেসর এস এম রবিউল ইসলাম। অধ্যক্ষ তার বক্তব্যে তুলে ধরেন-
ঈশ্বরদী সরকারি কলেজ সকল কার্যক্রম চালু থাকলেও শিক্ষার্থীদের জন্য কোন ক্লাব ছিল না, এখন এই ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই নিজেদের সুপ্ত প্রতিভা বিকাশ করার জন্যে সুযোগ পাবে এবং নিজেকে আরও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে।
এই ক্লাবের উদ্বোধনের শুরুতে কলেজ সম্পর্কে ও ক্ষুদে বিজ্ঞানী তাহের মাহমুদ তারিফকে নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় পরিশেষে রম্য বিতর্ক ও গানের মাধ্যমে এই সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চা কেন্দ্রের সমাপ্তি ঘটে।

Daily Frontier News