Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণপাড়ায় নাগাইশ গ্রামের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সনদ পত্র বিতরণ

 

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার “নাগাইশ শিক্ষা ও সমাজকল্যাণ পরিষদ” এর উদ্যোগ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সনদ পত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকালে নাগাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ফরিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা নাগাইশ গ্রামের কৃতি সন্তান ও জাতীয় স্বর্ণপদ প্রাপ্ত প্রফেসর মোঃ আবুল কাশেম ভূইয়া।

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাগাইশ দরবার শরীফের পীর সাহেব মাওলানা মোশতাক ফয়েজী, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম ভূইয়া, সংগঠনের কোষাধক্ষ্য মোহাম্মদ হানিফ ভূইয়া।

স্বাধীনতা মেডিকেল টেকনোলজিস পরিষদ এর মহাসচিব মোঃ মাহাবুব হাসান ও কুমিল্লা পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আসাদুর রহমান খান এর যৌথ সঞ্চালনায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধনা অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাসুদ রানা। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ ও বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা।

অনুষ্ঠানে বক্তব্যরা কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে নিজের গ্রাম ও দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা হবার কৃতিত্ব অর্জন করতে হবে। তোমরাই আগামীতে নাগাইশকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে। তারা আরও বলেন, সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। আমাদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়, বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে শিখায়। আমাদের এই নাগাইশ গ্রাম থেকে শিক্ষা অর্জন করে অনেকেই আজ দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে কর্মরত আছেন এবং সততার সাথে দেশের জন্য কাজ করছেন। অনুষ্ঠানের শেষ প্রায় অর্ধশতাধিক কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও প্রশংসা পত্র তুলে দেন অতিথিরা।

Daily Frontier News