Daily Frontier News
Daily Frontier News

নরসিংদীর শিক্ষা অঙ্গনে পাবলিক কলেজ একটি রোল মডেল

————————————–

মাসুদ রানা বাবুল ঃ

নরসিংদীর প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান পাবলিক কলেজ নরসিংদীর শিক্ষাঙ্গনে একটি রোল মডেল এবং আদর্শ বিদ্যাপীঠ হিসেবে পরিচিত লাভ করেছেন । ঢাকা বিশ্ববিদ্যালয় বুয়েট মেডিকেল সহ একাধিক বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে এই কলেজের শিক্ষার্থীরা । কলেজটি নরসিংদীর প্রাণকেন্দ্র ২১৭/৩ পশ্চিম ব্রাহ্মন্দী বালুচরে প্রতিষ্ঠিত হয়েছে ২০১৪ সালে । যার code নং 3032 , Eiin নং 136842 কলেজের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত পালন করছেন মোঃ লুৎফুর রহমান স্যার , ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বরত রয়েছেন মোঃ ফজলুল হক স্যার , এবং সার্বিক পরিচালনার দায়িত্বে রয়েছেন স্বনামধন্য প্রভাষক মোঃ আশরাফুল হক ।

এই কলেজে রয়েছেন দেশ সেরা শিক্ষক ও পরিচালক মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া সহ স্বনামধন্য ব্যক্তিবর্গ । শিক্ষক ও ষ্টাফ সংখ্যা ৪০ জন , শিক্ষার্থীর সংখ্যা রয়েছে ৮০০ জন । পাশের হার শতভাগ , কলেজটি সম্পূর্ণ সি সি ক্যামারার আওতায় রয়েছে।ফরম ফিলাপ ফি , বিজ্ঞান বিভাগে ২৩৫০ টাকা , মানবিক ও বানিজ্য বিভাগের ফি ১৯৭০ টাকা নির্ধারন করা হয়েছে ।নরসিংদী পাবলিক কলেজে কোন অতিরিক্ত ফি নেওয়া হয় না , শুধুমাত্র সরকারি নির্ধারিত ফি নেয়া হয় । ২০১৬ সনে ১ম ৪৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেন এবং শতভাগ পাস করে ব্যাপক সুনাম অর্জন করেন।

জানা যায় , প্রায় প্রতি বৎসর এই কলেজ থেকে পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় , জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও বুয়েট মেডিকেল সহ শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে । কলেজটি সুনামের সহিত এ যাবৎ কাল শিক্ষাদান করতেছেন। নরসিংদী পাবলিক কলেজের সুনাম নরসিংদী সহ চারদিকে ছড়িয়ে পড়েছে। এই কলেজ থেকে আদর্শ শিক্ষার্থী বের হচ্ছে এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করছেন বলেও জানা গেছে । এ কলেজের প্রভাষক আশরাফুল হক জানান , একজন শিক্ষার্থীকে প্রকৃত মানুষ হিসেবে গঠন করা এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য আমরা সহযোগিতা করে থাকি । আমাদের কলেজের সকল শিক্ষকরা শিক্ষার্থীদেরকে আন্তরিক ও মানবিক ভাবে পাঠদান করে থাকি । আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলি এবং সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার জন্য নির্দেশনা দিয়ে থাকি সদা সর্বদা । আমাদের কলেজটির পাশের হার শতভাগ এবং সরকারী বিধি মোতাবেক পরিচালিত । আমরা নরসিংদী বাসির কাছে দোয়া চাই নরসিংদী পাবলিক কলেজ টি যেন আদর্শ ছাত্র গড়ার কারিগর
হিসাবে প্রতিষ্ঠিত হতে পারে।

বর্তমানে নরসিংদী পাবলিক কলেজ একটি আদর্শ বিদ্যাপীঠ হিসেবে ব্যাপক সুনাম অর্জন করেছেন পাবলিক কলেজ নরসিংদীর শিক্ষাঙ্গনের একটি রোল মডেল ।

Daily Frontier News