Daily Frontier News
Daily Frontier News

জাতীয় যুব জোটের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত 

 

প্রেস বিজ্ঞপ্তি
২ সেপ্টেম্বর ২০২৩

.      জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত
ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় আলোচনা-সমাবেশ-র‌্যালি অনুষ্ঠিত

.     অস্বাভাবিক সরকার, ইউনুসের সরকার, রাজাকারের সরকার আনার ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য যুব সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি

.      জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট আজ ২ সেপ্টেম্বর সংগঠনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন রেছে। এ উপলক্ষ্যে জাতীয় যুব জোট ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় আলোচনা সভা-সমাবেশ-র‌্যালি করেছে।

.     জাতীয় যুব জোটের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ২ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, বিকাল ৪ টায় নগরীর বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ১৪ দলের অন্যতম নেতা শিরীন আখতার এমপি। যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত

.      এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদুল আলম, জাসদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের সহ-সভাপতি আমিনুল আজিম বনি, শুভংকর দে বাপ্পা, ফজলুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির নারী বিষয়ক সম্পাদক পারভেজ আক্তার শিল্পী, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমূখ।

.      প্রধান অতিথির ভাষণে শিরীন আখতার এমপি বলেন, যুব সমাজ সব সময়ই অগ্রসর চিন্তার ধারক-বাহক এবং অন্যায়-অনাচার-অবিচার-প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে সংগ্রামের অগ্রবাহিনী। তিনি বলেন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের চালিকা শক্তি হিসাবে কাজ করেছে যুব সমাজ। যুব সমাজের সংগ্রামেরই ফলাফল স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র তিনি বলেন, বাংলাদেশ রাষ্ট্রকে মুক্তিযুদ্ধের পথ, সংবিধানের পথ থেকে সরিয়ে অস্বাভাবিক সরকার, ইউনুসের সরকার, রাজাকারের সরকার আনার ষড়যন্ত্রের রাজনীতি করছে বাংলাদেশের আদি শত্রু জামাত-বিএনপি এবং তাদের রাজনৈতিক পার্টনাররা। তিনি অস্বাভাবিক সরকার, ইউনুসের সরকার, রাজাকারের সরকার আনার ষড়যন্ত্রের রাজনীতি রুখে দেয়ার জন্য যুব সমাজের প্রতি আহ্বান জানান এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী যুব সংগঠনগুলোকে এক মঞ্চে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান। তিনি অস্বাভাবিক সরকার, ইউনুসের সরকার, রাজাকারের সরকার আনার ষড়যন্ত্র মোকাবেলা করার পাশাপাশি দুর্নীতি-লুটপাট বন্ধ করে সুশাসন প্রতিষ্ঠা এবং যুব সমাজের কর্মসংস্থানসহ যুব অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম সমানতালে পরিচালনা করার আহ্বান জানান।

.       সভাপতির ভাষণে রোকনুজ্জামান রোকন বলেন, দুর্নীতি-লুটপাট ও রাষ্ট্রীয় অর্থ-সম্পদের অপচয়, ভোগ-বিলাস বন্ধ এবং বিদেশে পাচার করার টাকা দেশে ফেরত আনলে খুব সহজেই যুবকদের বেকার ভাতা চালু করা সম্ভব।

বার্তা প্রেরক

সাজ্জাদ হোসেন

Daily Frontier News