Daily Frontier News
Daily Frontier News

নাসিরনগরে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস।

 

 

মোঃ আব্দুল হান্নান,হাওড় অঞ্চল প্রতিনিধি,নাসিরনগর ব্রাহ্মণবাড়িয়া 

 

আজ ১৬ই ডিসেম্বর ২০২২ রোজ শুক্রবার মহান বিজয় দিবস। এ দিবসটি বাঙালি জাতির জীবনে এক গৌরবোজ্জ্বল ও স্মরণীয় দিন।
দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের রক্ত, দুই লক্ষ মা-বোনের সম্ব্রমের বিনিময়ে বাঙালি জাতি অর্জন করে তাদের প্রত্যাশিত বিজয়। দিবসটি নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে নাসিরনগে।

সূর্যোদয়ের সাথে সাথে স্থানীয় সহীদ মিনার প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির পর শহীদ স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ ও শহিদদের রুহের মাগফেরা দোয়া ও মুনাজাত করেন নাসিরনগরের মাননীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রাম,উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম,অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ সরকার,সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও  বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ।এ সময় ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে স্থানীয় আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রর্দশন,স্কুল,কলেজ,মাদ্রাসার ছাত্রছাত্রীদের মাঝে বিভিন্ন খেলাধুলার আয়োজন এবং বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সাথে মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্টিত হয়।বাদ যোহর বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানসমূহে শহীদ মুক্তিযোদ্ধাদের রূহের মাগফিরাত কামনা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও জাতির শান্তি কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজনসহ দিবসটি উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে হাসপাতালে রোগীদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়।

Daily Frontier News