Daily Frontier News
Daily Frontier News

গাজীপুরে সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদান বুথ উদ্বোধন

 

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি

বাংলাদেশের সকল শ্রেণীর জনসাধারণকে পেনশন সুবিধার আওতায় আনার জন্য সরকারের এক অনন্য উদ্যোগ সর্বজনীন পেনশন স্কিম। এই স্কিম এর মাধ্যমে জনগণকে বিভিন্ন সুযোগ সুবিধা সরাসরি প্রদানের জন্য জেলা প্রশাসন, গাজীপুর এর উদ্যোগে মঙ্গলবার (৯ এপ্রিল) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখভাগে একটি সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদান বুথ উদ্বোধন করা হয়।

সেবা প্রদান বুথটি উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও সহকারী কমিশনারগণ, কালেক্টরেটের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বুথ উদ্বোধনকালে জেলা প্রশাসক সরকারের এই অনন্য উদ্যোগকে স্বাগত জানান। এই উদ্যোগ বাস্তবায়নে গাজীপুর জেলার সকল জনসাধারণকে সহজ সেবা প্রদানের জন্য এই বুথ খোলা হচ্ছে বলে জানান তিনি।
তিনি বলেন, এই সেবার মাধ্যমে এখন দেশের সর্বস্তরের জনগণ পরনির্ভরশীলতা থেকে বের হয়ে আসতে পারবে।

পেনশন স্কিমের সেবা প্রদানে কালেক্টরেটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানিয়ে তিনি সকলের উদ্দেশ্য বলেন, এখন থেকে সকল কর্মকর্তা ও কর্মচারীদের পরিবারকে এ সেবার আওতায় আনার জন্য সংশ্লিষ্ট সকলেই যেন কাজ করেন। পেনশন সেবা সবার মাঝে পৌঁছে দিতে ব্যাপক প্রচারণা চালানোর জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধও জানান জেলা প্রশাসক।

Daily Frontier News