Daily Frontier News
Daily Frontier News

মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

 

 

সামিয়া সরকার ঃ

 

সাংবাদিকদের সর্ব বৃহৎ সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।এ সংগঠনের এর ১০ বছর পূর্তি উপলক্ষ্যে সারাদেশের নেয় নরসিংদীতে ও এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় নরসিংদী উপজেলা মোড়ে বিএমএসএফ এর কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিএমএসএফ’র নরসিংদী জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মোশাররফ হোসেন নীলু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোস্তাফিজুর রহমান মোস্তাক

এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ক্রাইম ম্যাগাজিন অপরাধ জগত ও দৈনিক লাল সবুজের দেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব সোহেল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলা ভিশনের জেলা প্রতিনিধি মোঃ মাজাহারুল পারভেজ, সাপ্তাহিক আজকের চেতনা পত্রিকার সম্পাদক ও প্রকাশক

এবিএম আজরাফ টিপু, কার্যনির্বাহী কমিটির সদস্য ও দৈনিক সমাচার পত্রিকার জেলা প্রতিনিধি আশিকুর রহমান, মানবাধিকার কর্মী ও বিএমএসএফ এর উপদেষ্টা মাহবুব হোসেন মামুন, সদর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল মিয়া। সাংবাদিক এস এম বেলাল,

আলোচনা সভার পূর্বে কোরআন তেলাওয়াত করেন মানবাধিকার কর্মী মাহবুব হোসেন মামুন। আলোচনায় আগত বক্তাগণ উপস্থিত সাংবাদিকদের বলেন, সাংবাদিকদের ১৪ দফা দাবীর সাথে আপনিও সহযোগী হোন এ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে।

১৫ জুলাই ২০১৩ খ্রিস্টাব্দে এ সংগঠনটির জন্ম হয়। হাঁটিহাঁটি পা করে আজ ১০ বছরে পদার্পণ করছে। অতি অল্পসময়ের মধ্যে সংগঠনটি সাংবাদিক সমাজের মন জয় করে নিয়েছে। শুধু তাই নয় সংগঠনটি সারাদেশে জেলা, উপজেলা ও থানা পর্যায়ে বিস্তার লাভ করেছে। এতে করে সাংবাদিকদের একটি বৃহৎ সংগঠনে পরিণত হয়েছে। আমরাই সাংবাদিক নির্যাতন নিপীড়ন বন্ধ করার কথা বলি।

যেখানেই সাংবাদিক নির্যাতন নিপীড়ন হয় সেখানেই আমরা প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলি। তাই আসুন কে বড় সাংবাদিক কে ছোট সাংবাদিক তা নির্ণয় না করে আমরা সবাই এক হয়ে ঐক্যবদ্ধ হওয়ার চেষ্টা করি। মনে রাখতে হবে আমরা সবাই গণমাধ্যম কর্মী। তাহলেই ১৪ দফা দাবী বাস্তবায়ন করা সম্ভব হবে।

আলোচনা শেষে বিএমএসএফ এর লগো সম্বলিত ১০ পাউন্ডের বিশাল আকৃতির কেক কাটা হয় এবং রং-বেরঙের আতশবাজি ফোটানো হয়। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Daily Frontier News