Daily Frontier News
Daily Frontier News

শ্রীপুরে অর্ধশতাধিক মানুষের চলাচলের রাস্তা অবরুদ্ধ, থানায় অভিযোগ

 

গাজীপুর প্রতিনিধি,

 

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া ও গাছের চারা লাগিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করার অভিযোগ উঠেছে স্থানীয় দিপু নামে এক ব্যক্তির বিরুদ্ধে । এতে আসা যাওয়া বন্ধ হয়ে গেছে স্কুল শিক্ষার্থী সহ ৬টি পরিবারের প্রায় অর্ধশতাধিক মানুষের। অভিযোগ সূত্রে জানা যায়, দিপু শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের পশ্চিম সোনাব গ্রামের মৃত আব্দুর রশিদ ডাক্তারের ছেলে।বুধবার (৬ সেপ্টেম্বর) সরে জমিনে গিয়ে দেখা যায় উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের নাটোরের বাজার থেকে উত্তর দিকে ঢালিপাড়া এলাকার একটি কাঁচা রাস্তার মাথায় বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করা হয়েছে। এতে ছয়টি পরিবারের প্রায় অর্ধশতাধীক লোক অবরুদ্ধ হয়ে আছে।ভুক্তভোগী কৃষক আব্দুল আউয়াল একই এলাকার মৃত সালামত ঢালীর ছেলে তিনি জানান, জমি সংক্রান্ত বিরোধে একই এলাকার মৃত আব্দুর রশিদ ঢালীর ছেলে দিপু গত (১৮ আগস্ট) শুক্রবার হঠাৎ করে আমাদের যাতায়াতের চলাচলের একমাত্র রাস্তায় বাসের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে আমরা ছয়টি পরিবারের প্রায় অর্ধশতাধিক লোক অবরুদ্ধ অবস্থায় আছি। আমাদের আসা যাওয়ার আর কোনো রাস্তা নেই। এটি দীর্ঘদিনের চলাচলের রাস্তা। এক সময় ইউনিয়ন পরিষদের বরাদ্দ দিয়ে রাস্তাটি করা হয়েছিল। এখন রাস্তাটি বন্ধ করে দেওয়ার কারনে ঘর থেকে বের হওয়ার বিকল্প কোন রাস্তা নেই। এবিষয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে জানানো হলেও কোন ধরনের পদক্ষেপ নেয়নি।
এবিষয়ে অভিযুক্ত দিপুকে বক্তব্যের জন্য তার মুঠোফোনে একাধিকবার কল দিলেও অপরপ্রান্ত থেকে তিনি ফোন রিসিভ করেননি।
কাওরাইদ ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড সদস্য আশরাফুল ইসলাম ঢালী বলেন, রাস্তাটি খুলে দেওয়ার জন্য আমি গিয়েছিলাম কিন্তু তারা আমার কথা রাখেনি।
কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আজিজুল হক বলেন,বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করার বিষয়টি জেনে দুজন মেম্বারকে পাঠানো হয়েছে। বিষয়টি সমাধান না হলে আমি নিজে গিয়ে রাস্তা খুলে দিব।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, এবিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Daily Frontier News