Daily Frontier News
Daily Frontier News

মনোহরদী বিএনপির বিক্ষোভ মিছিলে দাওয়া পাল্টা ধাওয়া পুলিশসহ আহত ৪০।

 

ক্রাইম রিপোর্টার ঃ

 

নরসিংদীর মনোহরদীতে বিএনপির মিছিল ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতদের নরসিংদীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, মিছিলে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা চালিয়েছে, রাবার বুলেট ছুড়েছে পুলিশ। বিএনপি ও অঙ্গসংগঠনের কমপক্ষে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি তাদের।

রোববার (২৮ আগস্ট) দুপুরে মনোহরদী উপজেলার হেতেমদী এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। বিএনপির স্থানীয় নেতারা জানান, তেল, গ্যাসসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। দুপুরে মনোহরদী উপজেলার হেতেমদী এলাকা থেকে সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল, জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী ও উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান দোলনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিএনপি নেতাকর্মীরা মিছিলটি নিয়ে মনোহরদী উপজেলা সদরে যেতে চাইলে সেখানে বাধা দেয় পুলিশ। এতে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ রাবার বুলেট ছুড়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান জানান, একই এলাকায় আওয়ামী লীগ বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় বিএনপিকে মিছিল নিয়ে না এগোতে অনুরোধ জানানো হয়। তারা অনুরোধ না রেখে পাল্টা ইটপাটকেল ছুড়তে থাকে। এসময় বাধ্য হয়ে পুলিশ রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনায় ১০-১২ জন পুলিশ সদস্য আহত হয়েছে উল্লেখ করে আইনি পদক্ষেপ নেয়ার কথা জানান পুলিশ সুপার।

Daily Frontier News