Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার চান্দুরা ইউপি চেয়ারম্যান শামীম চৌধুরী কর্তৃক সরকারি রাস্তার ইট  আত্মসাৎ এর অভিযোগ 

 

বিজয়নগর উপজেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়াঃ-

.     জেলা ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার ২নং চান্দুরা  ইউনিয়নের সাতগাঁও  এলাকায় সরকারি বরাদ্দের অর্থ দিয়ে সংস্কারকৃত ইট সলিং রাস্তার ইট উঠিয়ে নেয়ার অভিযোগ উঠেছে চান্দুরা ইউপি চেয়ারম্যান এ এম  শামিউল হক চৌধুরীর বিরুদ্ধে ।

.    এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানাযায় । অভিযোগপত্র প্রাপ্তির বিষয়টি স্বীকার  করে ইউএনও ইরফান উদ্দিন আহমেদ  জানান, বিষয়টি প্রাথমিক পর্যায়ে  দেখার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।  তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

.     জানা গেছে, উপজেলার সাতগাঁও এলাকা চেয়ারম্যানের বাড়ি হতে সাতগাঁও গুচ্ছগ্রাম পর্যন্ত প্রায় ২ কিলোমিটার দৈর্ঘ্য মাটি রাস্তাটি ইট সলিং ছিল। এরই মধ্যে ১৩শ মিটার রাস্তা এলজিইডির মাধ্যমে কার্পেটিং করা হয়েছে।  রাস্তার বাকি ৭শ মিটার রাস্তার ইট সলিংয়ের ইট গুলো উঠিয়ে ইউপি চেয়ারম্যান এ এম শামিউল হক চৌধুরী নিজ বাড়িতে নিয়ে স্টক করে রেখেছেন বলে অভিযোগ রয়েছে।

.     আরো জানা গেছে, রাস্তাটি বিগত ২০২০-২১ অর্থবছরে ৩০০ মিটার ও ২০২২-২৩ অর্থবছরে  ১ হাজার মিটার। দুই অর্থ বছরে রাস্তার এক তৃতীয়াংশ ইতিমধ্যে  কার্পেটিং  করা হয়েছে।  বাকী একাংশের ইট তুলে নিয়ে গেছেন চেয়ারম্যান।
.     স্থানীয়দের অভিযোগ, ২০২০-২০২১ইং সালে কার্পেটিং করার সময় পুরনো লক্ষাদিক রাস্তার সরকারি ইটও তারই বাড়িতে এনে নিজ ইচ্ছামত কংক্রিট করে বিভিন্ন  ঠিকাদারদের কাছে বিক্রি করার অভিযোগ রয়েছে। চেয়ারম্যানের নিকট থেকে ইটের খোয়া ক্রয় করে স্থানীয় ঠিকাদাররা গ্রামের ভিতরে সরু রাস্তার ঢালাই এর কাজে ব্যবহার করেছেন, যাহার রাবিশ গুলা তার বাড়িতে এখনো বিদ্যমান আছে। তার বাড়ির পূর্ব পাশের পুকুরের গাইড ওয়ালও এই সরকারি ইট দ্বারা নির্মিত। এছাড়াও স্থানীয় চেয়ারম্যান প্রভাবশালী হওয়ায় স্থানীয়রা মুখ লজ্জায় ও ভয়ে এব্যাপারে মুখ খুলতে রাজি নন।

.    নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, চেয়ারম্যান গত বছরও অনেক ইট রাস্তা থেকে তুলে এনে কংক্রিট করে বিক্রি করিয়াছে, যাহা এখনো তার বাড়িতে চিহ্ন হিসেবে রাবিস গুলা পড়ে আছে। আর বর্তমানে  যে ইটগুলো তুলে এনেছে সেটা তার বাড়ির সামনে রাখা আছে। ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না।

.     এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এ এম শামিউল হক চৌধুরীর মুঠোফোনে আমাদের মিডিয়া প্রতিনিধি কে বলেন, ইট গুলো তিনি রক্ষণা-বেক্ষণের জন্য এনেছেন। আগামী ১০-১২ দিনের মধ্যে রাস্তায় প্রতিস্থাপন করা হবে ।

.    এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আশিকুর রহমান ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চেয়ারম্যানের বাড়িতে ইটগুলো আমরা পেয়েছি। ইট গুলো যথাস্থানে প্রতিস্থাপন করার জন্য জানিয়ে দেওয়া হয়েছে।

Daily Frontier News