Daily Frontier News
Daily Frontier News

নাসিরসগরে বাথরুমের জায়গা নিয়ে সংঘর্ষে নিহত-১ আহত ২৫

 

 

 

মোঃ আব্দুল হান্নানঃনাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ-

 

 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে জোরপূর্বক জায়গা দখল করে বাথরুম নির্মাণকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষে আক্তার মিয়া(৩৯) নামে ১ যুবকের মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় নারীসহ উভয়পক্ষের আরো প্রায় ২৫ জন আহত হয়েছে বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

১৭ জুলাই ২০২২ রোজ রবিবার দিবাগত রাত অনুমান সাড়ে ১১ ঘটিকার সময় উপজেলার গুনিয়াউক ইউনিয়নের গুনিয়াউক গ্রামে এ সংর্ঘষের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত আক্তার মিয়া (৩৯) গুনিয়াউক গ্রামের খুরশেদ আলীর ছেলে।

আহতরা হলেন- একই গ্রামের দুলাল মিয়া, সরাজ মিয়া, মিলন মিয়া, বিল্লাল মিয়া, লায়েছ মিয়া, আলফাজ মিয়া, সবুজ মিয়া, ফারহান মিয়া, লিটন মিয়া, আরমান মিয়া, ফয়সাল মিয়া, শাহীন মিয়া, কামরুল মিয়া, রাজনাহার বেগম, মোছা রংমালা, লিয়াকত আলী, রত্না বেগম, নেকজাহান বেগম, মো. মাহবুব সরকার ও সুফিয়া বেগম।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, গুনিয়াউক গ্রামের মো. আক্তার মিয়া ও দুলাল মিয়া ২জন চাচাতো ভাই। এক মাস পূর্বে দুলাল মিয়ার জায়গা দখল করে আক্তার মিয়া ও তার লোকজন। দুলাল বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মালেক সহ মুরব্বিদের অবগত করেন। এক সপ্তাহের মধ্যে জায়গা দখলমুক্ত করে দেওয়ার আশ্বাস দেয় ইউপি সদস্য মালেক ও স্থানীয় গণ্যমান্যরা ব্যাক্তিবর্গরা। কিন্তু সপ্তাহ পেরিয়ে গেলেও জায়গা দখলমুক্ত হয়নি। বরং দখলকরা জায়গার উপর দুটি বাথরুম নির্মাণ করে আক্তার মিয়া ও তার লোজনজন।

এ নিয়ে দুইপক্ষের মধ্যে আবারো বিরোধ দেখা দেয়।পরে আবারও স্থানীয়রা দুইপক্ষকে নিয়ে ১৯ জুলাই সকালে সালিশ করে বিষয়টি নিষ্পত্তি করার কথা বলে। কিন্তু আক্তার মিয়ার পক্ষের লোকজন সালিশের বিষয়টি অমান্য করে দখল বজায় রাখতে দুলাল মিয়ার পক্ষের লোকদের উপর অতর্কিত হামলা করে। পরে উভয়পক্ষের লোকজন সংর্ঘষে লিপ্ত হলে নারীসহ ২৫ জন আহত হয়। এই সংঘর্ষে গুরুতর আহত আক্তার মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. হাবিবুল্লাহ সরকার বলেন জায়গার বিরোধ নিয়ে আপন চাচাতো ভাইদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আক্তার মিয়া নিহত হয়েছেন বলে শুনেছি, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন।

Daily Frontier News