Daily Frontier News
Daily Frontier News

গ্রাহকসহ রাজনৈতিক নেতার বিরুদ্ধে ভূয়া এনজিওর প্রতারক মালিকের মিথ্যা মামলা

 

অহেদুজ্জামান নিপুর গ্যাড়াকলে সাধারণ জনগণ

গোমস্তাপুরে সুদ ব্যবসার সম্রাট অহেদুজ্জামান নিপুর খুটির জোর কোথায়

বার বার আইনের চোখে ধুলি দিয়ে চালিয়ে যাচ্ছে সিন্ডিকেট

 

স্টাফ রিপোর্টার :

চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরে অহেদুজ্জামান নিপু ডার্চ বাংলা এজেন্ট ব্যাংকের আড়ালে এনজিও ভিত্তিক ক্ষুদ্র ঋণ পরিচালনা করে আসছে। লোভনীয় মুনাফার ঘোষণা দিলে এলাকার অনেকেই তাকে লক্ষ লক্ষ টাকা জমা দিয়েছেন লাভের আশায়। সে কয়েক বার ভুক্তভুগীদের মুনাফা দিলেও মুনাফা সহ জমাকৃত টাকা পাননি অনেকেই।

এজাহার ও ঘটনার সূত্রানুযায়ী জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের গোমাস্তাপুর উপজেলার কাশিয়াবাড়ি এলাকার মৃত মাহবুবুল আলম এর ছেলে অহেদুজ্জামান নিপু। ইতমধ্যে বিভিন্ন মামলায় সে তিনবার জেলে গেলেও নামমাত্র কয়েকদিন পর জেল থেকে ছাড়া পেয়ে যায়।
ভূয়া এনজিও খুলে আমানত সংগ্রহের নামে প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করার অপরাধে র‍্যাব-৫ এর একটি মামলাও চলমান রয়েছে তার নামে ।
এমন কি কোটে ও ভুক্তভোগিরা এই নিপুর বিরুদ্ধে একাধিক মামলা চলমান রয়েছে , মামলা নং;১৪৩/সি-২০২৩, ১২৫/সিআর-২০২৩, ৪৭জিআর-২০২৩ সি আর-৬১৯/২৩, সি আর -৬২০/২৩, সি আর-৬২৪/২৩, সি আর – ৬২৫/২৩, সি আর – ৬২৯/২৩, সি আর – ৬৩৮/২৩, সি আর – ৬৩৯/২৩ বিজ্ঞ আমলি আদালত গোমস্তাপুর চাঁপাইনবাবগঞ্জ ।
জানা যায় তার ক্ষুদ্র ঋণ ও আমানত সংগ্রহের কোন বৈধ অনুমোদন নাই। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বীর দাপটে অবৈধ ব্যবসা চালিয়ে বিশাল অর্থ সম্পদের মালিক হয়েছে এই নিপু। তার পোষ্য সন্ত্রাসীদের ভয়ে অনেকেই তার বিরুদ্ধে কোন কথা বলতে পারছেন না ভুক্তভোগীরা । এই নিপু নিজ জানমাল রক্ষার্থে সব সময় দেহরক্ষী নিয়ে চলাফেরা করেন। কয়েক বার হাজতে গেলেও ছাড়া পেয়ে একই কাজে লিপ্ত হয়েছেন। ভুক্তভুগীরা জানিয়েছেন যারা টাকা জমা দিয়েছেন তাদের মাসের পর মাস ঘুরাচ্ছেন , এমন কি পাওনা অর্থ ফেরৎ দিচ্ছেন না।
জানাগেছে এই টাকা আত্মসাৎ করে রাজশাহী সহ বিভিন্ন জায়গায় একাধিক ফ্ল্যাট, প্লট, জমি ক্রয় করেছেন।

অনুসন্ধানে এই প্রতারক অহেদুজ্জামান নিপু কাশিয়াবাড়ী আলিম মাদ্রাসায় সহকারি শিক্ষক ( সমাজ বিজ্ঞান ) কর্মরত । এখানেও রয়েছে তার নানা অপকর্ম । তার অপরাধ জগত চলমান, অধ্যক্ষ সহ সকল শিক্ষক-কর্মচারী দেরকে প্রায় নানাপ্রকার ভয়-ভীতি প্রদর্শনের কারণে তার অপকর্মের বিরুদ্ধে জেলা প্রশাসক ও শিক্ষা অফিসসহ উপজেলা নির্বাহী অফিসে দেওয়া হয়েছে অভিযোগ । এমন কি প্রতিষ্ঠান প্রধান তার বিরুদ্ধে গোমস্তাপুর থানায় একটি ডিজিও করেছেন ।

এক সুত্রে জানা যায়, কোর্ট থেকে সে বারবার অজ্ঞাতকর কারণে মুক্ত হচ্ছে । সে বাদীর সাথে আপস করে- সকল পাওনা পরিশোধ করার কথা বলে কিন্তু আজ অবধি কারো পাওনা পরিশোধ না করে উল্টা তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে । তার এই অদৃশ্য খুটির জোর কোথায় সেটা উদঘাটন হওয়া প্রয়োজন বলে মনে করছেন সচেতন সমাজ ।

প্রতারক অহিদুজ্জামান নিপুর এসব অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হয়ে জনগনের পাশে দাঁড়ান গোমাস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোহাম্মদ ফিটু । এর কারণে গোলাম মোহাম্মদ ফিটু কে ঘায়েল করতে মিথ্যা মামালা দিয়ে ফাঁসানোর অব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে এই নিপু ।

এ বিষয়ে সহ-সভাপতি গোলাম মোহাম্মদ ফিটু’ মুঠোফোনে জানান , প্রতারক নিপুর বিরুদ্ধে ভুক্তভোগীদের পাশে দাঁড়ানো কারণে আমাকে হেয়প্রতিপন্ন করতে একটি কুচক্রী মহল আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

এই বিষয়ে অহিদুজ্জামান নিপুর মুঠোফোনে সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে অনিচ্ছা পোষণ করেন ।

অধ্যক্ষ এর নিকট মুঠোফোন বিষয়টি জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং এই অহিদুজ্জামান নিপুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।

গোমাস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোহাম্মদ ফিটু’র বিরুদ্ধে মিথ্যে মামলার অভিযোগের বিষয়ে গোমস্তাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন , লিখিত এজারহার পাওয়া পর তদন্ত চলছে ঘটনার সত্যতা পেলে আইনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হব ।

এই প্রতারক অহিদুজ্জামান নিপুর নিকট ভুক্তভোগীরা তাদের আমানতের টাকা ফেরৎ এবং মিথ্যা মামলা থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন ।

Daily Frontier News