Daily Frontier News
Daily Frontier News

কুমিল্লার হোমনায় অস্ত্র-গুলিসহ ডাকাত গ্রেফতার

 

 

কুমিল্লা প্রতিনিধিঃ-

 

কুমিল্লায় বিশেষ অভিযান পরিচালনা করে একটি পাইপগান (দেশীয় তৈরী অস্ত্র), ১ রাউন্ড কার্তুজ (গুলি)সহ মো: রবিউল আউয়াল টিপুকে (৩৫) আটক করেছে জেলা গোয়েন্দা শাখা পুলিশ।

আটককৃত মোঃ রবিউল আউয়াল টিপু কুমিল্লার হোমনা উপজেলার শরীফপুর গ্রামের নাছির উদ্দিন পাশার ছেলে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকালে দকুমিল্লা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া জানান,

২৯ জানুয়ারি ডিবি কুমিল্লা’র একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি সশস্ত্র ডাকাতদল ডাকাতি করার উদ্দেশ্যে হোমনা উপজেলার ২নং ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-টু-দুলালপুরগামী আনার ব্রীজের আশে পাশে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় ডিবি টিম বিশেষ অভিযান পরিচালনা করলে সশস্ত্র ডাকাত দলটি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্নরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়তে থাকে। এক পর্যায়ে গুলির আওয়াজ ও পুলিশের বাঁশির আওয়াজ শুনে স্থানীয় লোকজন লাঠি-সোঠা নিয়ে এগিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় ডিবি পুলিশ ও থানা পুলিশ উক্ত ডাকাতদলকে গ্রেফতারের লক্ষ্যে তল্লাশী অভিযান পরিচালনা করতে থাকে।

তল্লাশীকালে একজন ব্যক্তিকে আহত অবস্থায় ঘটনাস্থলে পাওয়া যায়। তার আশে পাশে তল্লাশী করে ০১টি পাইপগান (দেশীয় তৈরি অস্ত্র), ০১ রাউন্ড তাজা কার্তুজ (গুলি), ১টি লোহার তৈরি কাঠের বাট সংযুক্ত লম্বা দা উদ্ধার করা হয়। আহত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ রবিউল আউয়াল টিপু এবং নিজেকে উক্ত ডাকাত দলের সদস্য বলে জানায়। বর্তমানে আহত রবিউল আউয়াল টিপু কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন আছে।

তাৎক্ষনিকভাবে আহত আটক হওয়া মোঃ রবিউল আউয়াল টিপুকে স্থানীয় জনগণের সহযোগীতায় হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদান করতঃ উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থানান্তর করেন।

উক্ত ঘটনা সংক্রান্তে হোমনা থানায় গ্রেফতারকৃত আহত আসামী মোঃ রবিউল আউয়াল টিপুর বিরুদ্ধে একটি অস্ত্র মামলা এবং আহত গ্রেফতারকৃত আসামি ও সহযোগী পলাতক আসামীদের বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতিসহ ০২টি মামলা রুজু করা হয়েছে। অস্ত্রধারী ডাকাতদের গ্রেফতার ও সনাক্ত করনে কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক অভিযান অব্যাহত আছে। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আহত আসামী মোঃ রবিউল আউয়াল টিপু (৩৫) এর বিরুদ্ধে চুরি, ডাকাতি এবং ডাকাতি প্রস্তুতিসহ ০৭টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে।

Daily Frontier News