Daily Frontier News
Daily Frontier News

চসিকের স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাতে চান মেয়র

 

 

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরোচীফ

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) স্বাস্থ্যবিভাগকে ঢেলে সাজাতে চান মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। সোমবার (২৭ মার্চ) আলকরণমোড়স্থ চসিক জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন মেয়র। এসময় চসিকের স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও চসিকের স্বাস্থ্যকেন্দ্রসমূহের প্রধানদের সাথে মতবিনিময় করেন তিনি। সভায় চিকিৎসকরা চসিকের স্বাস্থ্যবিভাগের বিভিন্ন সমস্যা মেয়রের কাছে তুলে ধরলে মেয়র তড়িৎ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রগুলো একসময় ভালো সেবা দিয়ে সুনাম অর্জন করলেও পরবর্তীতে অবহেলা ও অব্যবস্থাপনায় পিছিয়ে পড়েছে। বর্তমানে বিভিন্ন সংকট ও সমস্যার কারণে চসিকের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে আগের মতো রোগী আসছেনা। আমি দায়িত্ব গ্রহণের পর মেমন হাসপাতালের সংস্কার করায় সেখানে রোগীরা আস্থা ফিরে পেয়েছে।

সিটি মেয়র বলেন, নিম্ন আয়ের মানুষদের চিকিৎসার বড় আশ্রয়স্থল চসিক পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রগুলো। আর্থিক সংকটে যাতে কেউ স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত না হয় সেজন্য স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রয়োজনীয় যন্ত্রপাতি কিনব এবং অস্থায়ী চিকিৎসকদের স্থায়ী করার পাশাপাশি নতুন করে চিকিৎসক ও পরামর্শক নিয়োগ দেব। চসিকের স্বাস্থ্যখাতকে আগের সুনামের পর্যায়ে নিতে সর্বোচ্চ আর্থিক বরাদ্দ দেয়া হবে।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. সেলিম আকতার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের সমস্যা তুলে ধরলে মেয়র এক সপ্তাহের মধ্যে লিখিত রিপোর্ট দাখিল করতে বলেন এবং ‍চিকিৎসকদের সাথে বসে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করে চসিকের স্বাস্থ্যখাতকে ঢেলে সাজানো প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন চসিকরে স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সদস্য কাউন্সিলর আবদুস সালাম মাসুম, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, বিপ্লব দাশ, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইমাম হোসেন রানা, মেডিকেল অফিসার ইনচার্জ ডাঃ মোঃ রাশেদুল ইসলাম, ডাঃ দীপা ত্রিপুরা, ডাঃ রিয়াজ আহমেদ, ডাঃ ইফফাত জাহান সুমি, জোনাল মেডিকেল অফিসার ডাঃ মোঃ রফিকুল ইসলাম, ডাঃ তপন কুমার চক্রবর্ত্তী, ডাঃ মোঃ হাসান মুরাদ চৌধুরী, ডাঃ সুমন তালুকদার, ডাঃ আকিল মাহমুদ নাফে, ডাঃ জুয়েল মহাজন, মেডিকেল অফিসার ডেন্টিস্ট ডাঃ শাহনাজ আক্তার, ডাঃ পলাশ দাশ, মেডিকেল অফিসার ডাঃ তৃপ্তি চেীধুরী, ডাঃ নুসরাত জাহান, ডাঃ শামীম আরা বেগম, ডাঃ মিজানুর রহমান প্রমুখ।

Daily Frontier News