Daily Frontier News
Daily Frontier News

মানিকগঞ্জে গ্রামীণ পরিবেশে সাহিত্য সম্মেলনে লোকজ সংস্কৃতি সংরক্ষণের ডাক

 

সাধন সূত্রধর, জেলা প্রতিনিধি মানিকগঞ্জঃ

 

“সাহিত্যের আলো ও সংস্কৃতির জাগরণে আন্দোলিত হোক এ জনপদ” এই স্লোগান কে ধারণ করে আজ মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলের বায়রা ইউনিয়নের স্বরুপপুর গ্রামের অতিথি নিবাসে মানিকগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিনব্যাপী সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন অনুষ্ঠিত হয়।
সাহিত্য সম্মেলনে সংগঠনের সভাপতি লেখক ও গবেষক মো.আজাহারুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের সম্পাদক মো.রমজান আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জের গণমানুষের শ্রদ্ধাশীল নেতা যুদ্ধকালীন কমান্ডার সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মফিজুল ইসলাম খান কামাল।বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এবিএম আনোয়ারুল হক। স্বাগত বক্তব্য রাখেন মানিকগঞ্জের কৃতি সন্তান বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত লেখক ঝড়না রহমান ও কবিয়াল সাইদুর রহমান বয়াতি।
বক্তব্য রাখেন ড.অধ্যাপক নাজমা খান মজলিস,আইন সচিব আতাউর রহমান, অধ্যক্ষ বেলা রানী সিংহ,অধ্যাপক আব্দুল হাই তালুকদার, অধ্যাপক আবুল ইসলাম সিকদার ও সাংবাদিক গোলাম সারোয়ার ছানু প্রমুখ।
বক্তারা বলেন শিল্প সাহিত্য ও সংস্কৃতি সংরক্ষণে সরকারের পাশাপাশি একজন আদর্শ লোকজ সংস্কৃতির কর্মী মো.আজাহারুল ইসলামের মতো বেসরকারিভাবে সমাজে আরো উদার গণতান্ত্রিক ব্যাক্তি ও প্রতিষ্ঠানের অনেক প্রয়োজন। মানিকগঞ্জ যাদুঘরকে আরো শক্তিশালী করতে দেশপ্রেমিক সবাইকে আরো উদ্যোগী ভূমিকা পালন করতে হবে। আসুন আমরা একযোগে লোকজ সংস্কৃতি সংরক্ষণের ডাক দিয়ে যাই।

Daily Frontier News